Pearl Kapur: মাত্র ৩ মাসেই হয়ে উঠেছেন ভারতের সর্বকনিষ্ঠ বিলিওনেয়ার, কে এই ব্যক্তি জানেন? – Bengali News | Pearl Kapur India’s youngest billionaire grow up within 3 months

0

ভারতের সর্বকনিষ্ঠ বিলিওনেয়ার পার্ল কাপুর। Image Credit source: Instagram

নয়া দিল্লি: বয়স সবেমাত্র ২৭ বছর। এর মধ্যেই কোটিপতির তালিকায় ঢুকে পড়লেন পার্ল কাপুর। আরও ভালোভাবে বলতে গেলে স্টার্ট-আপ শুরু করার মাত্র তিন মাসের মধ্যেই পার্ল কাপুরের সম্পত্তির পরিমাণ পৌঁছে গিয়েছে ১.১ বিলিয়ন মার্কিন ডলারে। তিনিই বর্তমানে দেশের সবচেয়ে তরুণ কোটিপতি হয়ে উঠেছেন।

জনপ্রিয় Web3 এবং AI-নির্ভর OS স্টার্টআপ Zyber 365 -এর প্রতিষ্ঠাতা পার্ল কাপুর বর্তমানে এই কোম্পানির চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO)। মাত্র তিন মাসেই তাঁর ব্যবসা দুর্দান্ত সাফল্য পেয়েছে। কোনও স্টার্ট-আপ সংস্থার মূল্য এক বিলিয়ন মার্কিন ডলার অতিক্রম করলে সেই কোম্পানিটিকে ইউনিকর্ন বলে। বর্তমানে পার্ল কাপুরের এই সংস্থা ভারত সহ সমগ্র এশিয়ার দ্রুততম ইউনিকর্ন স্ট্যাটাস প্রাপ্ত কোম্পানি হয়ে উঠেছে। স্বাভাবিকভাবেই নতুন উদ্যোগপতিদের কাছে আইকন হয়ে উঠেছেন পার্ল।

এই খবরটিও পড়ুন

পার্ল কাপুর ১৯৯৭ সালের জন্মগ্রহণ করেন। পরবর্তীতে তিনি কুইন মেরি ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে ইনভেস্টমেন্ট ব্যাংকিংয়ে এমএসসি করেন। তারপর ব্যবসায়িক জীবন শুরু করেন। বিজনেস অ্যাডভাইজার হিসেবে কেরিয়ারের শুরু করেন তিনি। ২০২২ সালে ব্রিলিয়ান্ট টেকনোলজিস্ট প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা স্থাপন করেন। কিন্তু সেটির খুব বেশি অগ্রগতি হয়নি। তারপর ২০২৩-এর জুলাইয়ে Zyber 365 কোম্পানিটি স্থাপন করেন পার্ল। এই সংস্থার সদর দফতর ব্রিটেন হলেও পরিচালনা হয় ভারতের আহমেদাবাদ শহর থেকে। সংস্থাটি স্থাপনের তিন মাসের মধ্যেই কেল্লাফতে। বলা যায়, এখন দেশের বড়-বড় শিল্পপতিদের টেক্কা দিতে চলেছেন ২৭ বছরের এই যুবক।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed