Gold Price: প্রেম দিবসের আগে কমল সোনা-রুপোর দাম, সব ফেলে আজই যান কিনতে – Bengali News | Gold, Silver and Platinum prices in Kolkata on February 9

0

কলকাতা: সামনেই প্রেম দিবস বা ভ্যালেন্টাইন্স ডে। এবার আবার একই দিনে সরস্বতী পুজো। যাকে বাঙালির ভ্যালেন্টাইন্স ডে বলা হয়। এই দিনে ভালবাসার মানুষকে সকলেই কিছু বিশেষ উপহার দিতে চান। কলেজ পড়ুয়া থেকে শুরু করে, বড় চাকুরে – এই বিষয়ে কারও মধ্যে প্রভেদ নেই। অনেকেই চান, এই দিনে প্রিয়জনকে এমন কিছু দিতে, যা রয়ে যাবে সারা জীবন। আর এই ব্যাপারে গয়নার থেকে ভাল কী হতে পারে? সে সোনা বা প্ল্যাটিনামের তৈরি হতে পারে, আবার রুপোর তৈরিও হতে পারে। আর প্রিয়জনকে যদি সোনা-রুপোর গয়না উপহার দিতে চান, তাহলে আর দেরি না করে আজই যান দোকানে। কারণ, আজ এই দুই মূল্যবান ধাতুরই দাম কমেছে। তবে, প্ল্যাটিনামের দাম অল্প হলেও বেড়েছে। আর দেরি না করে, আসুন জেনে নেওয়া যাক, আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি), কলকাতায় এই তিন মূল্যবান ধাতুর, কী দর রয়েছে –

২২ ক্যারেটের সোনার দাম

বৃহস্পতিবার, ২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম ছিল ৫,৮০০ টাকা। আজ ১ টাকা কমে দাম দাঁড়িয়েছে ৫,৭৯৯ টাকা।

২৪ ক্যারেটের সোনার দাম

২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দামও ১ টাকাই কমেছে। গতকাল ছিল ৬,৩২৩ টাকা। আজ হয়েছে ৬,৩২২ টাকা।

১৮ ক্যারেটের সোনার দাম

২২ ও ২৪ ক্যআরেটের সোনার দাম কমলেও, বেড়েছে ১৮ ক্যারেটের সোনার দাম। বৃহস্পতিবারের তুলনায় ১ টাকা বেড়ে ১৮ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজ হয়েছে, ৪,৭৪৭ টাকা।

রুপোর দাম

সোনার মতো দাম কমেছে রুপোরও। শুক্রবার কলকাতায় রুপো কিনতে গেলে প্রতি গ্রামের দাম পড়বে ৭৩.৫০ টাকা। গতকাল ১ গ্রাম রুপোর দাম ছিল ৭৪.৫০ টাকা।

প্ল্যাটিনামের দাম

সোনা-রুপোর দাম কমলেও, বেড়েছে প্ল্যাটিনামের দাম। বৃহস্পতিবার কলকাতায় ১ গ্রাম প্ল্যাটিনামের দাম ছিল ২,৪০২ টাকা। এদিন তার থেকে ৬ টাকা বেড়ে দাম হয়েছে, ২,৪০৮ টাকা।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed