Garlic Price hike: ‘৪৫ বছরেও এমনটা দেখিনি..’, কলকাতায় ৬০০ ছুঁল রসুন – Bengali News | Garlic Price hiked, now selling at 600 rupees per kg in Kolkata

0

রসুনের দাম আকাশছোঁয়াImage Credit source: TV9 Bangla

কলকাতা: কিছুদিন আগেও পেঁয়াজের দামে চোখে জল আসার মতো অবস্থা হয়েছিল। দাম বেড়েছিল টমেটোরও। তবে এবার কার্যত সীমা ছাড়িয়েছে রসুনের দাম। বাঙালির ঘরে নিত্য প্রয়োজন হয় যে রসুনের, সেটা কিনতে পকেটে টান পড়ছে রীতিমতো। বুধবার বাজারে গিয়ে যে দাম শোনা গেল, তাতে রসুন হাত দিতেও লাগবে ছ্যাঁকা। ১ কেজি রসুনের দাম ৬০০ টাকা। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। গত ৪০-৪৫ বছরে এমন আকাশছোঁয়া দাম কখনও দেখেননি বিক্রেতারাও। শীতের বিদায় নেওয়ার পালা শুরু হলেও রসুনের দাম কেন ঊর্ধ্বমুখী, তা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা।

ব্রিক্রেতারা বলছেন জোগান কম, তাই দাম বাড়ছে। বাড়লে আবার দাম কমবে বলে মনে করছেন তাঁরা। তবে মসেই রসুনই ৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তাঁরা আক্ষেপের সঙ্গে জানাচ্ছেন, রসুনের বিক্রি কমেছে স্বাভাবিকভাবেই। দাম এতটাই বেড়েছে যে পাইকারি বাজারে গিয়ে একসঙ্গে বেশি রসুন কেনা সম্ভব হচ্ছে না ব্যবসায়ীদের পক্ষে।

মূলত, ইন্দোর ও শ্রীগড়ের রসুনেই ভরসা করতে হয় বাঙালিকে। জানা যাচ্ছে, সেখানে এবার ফলন কম হওয়ায় বিপত্তি বেড়েছে। বৃষ্টির কারণে ফলন কম হয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। আপাতত বাজারে নতুন রসুন না আসা পর্যন্ত দাম কমার কোনও সম্ভাবনাও নেই।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed