Fish Mating: রাত বাড়লেই উদ্দাম যৌনতায় মাতছে মাছ! কাঁপছে বাড়ি, ঘুম উঠেছে বাসিন্দাদের – Bengali News | Florida’s Tampa Bay Residents couldn’t Sleep at night as Blsck drum fish Mating Noise Keeps them Awake

0

ফ্লোরিডা: দিনভর এলাকা শান্ত থাকলেও, রাত বাড়লেই বাড়ছে আতঙ্ক। কানে আসছে অদ্ভুত এক শব্দ। একবার-দু’বার নয়, একটানা হয়েই চলেছে সেই শব্দ। তার সঙ্গেই হচ্ছে দেওয়ালে কম্পন। রাতে কেউ ঘুমাতে পারছে না, বাড়ির বাচ্চারা ভয়ে কাঁপছে। কী থেকে এমন হচ্ছে, সেই চিন্তা করেই মাথার চুল ছিঁড়ছেন ফ্লোরিডার ট্যাম্পা বে-র বাসিন্দারা।

নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, টাম্পা বে-র বাসিন্দাদের ঘুম উড়েছে অদ্ভুত এক শব্দ ঘিরে। কোথা থেকে এই শব্দ আসছে, তা নিয়ে অদ্ভুতুড়ে নানা তত্ত্বও তুলে ধরা হয়েছে। কেউ দাবি করছেন, গভীর রাতে টাম্পা বে-র কাছেই অবস্থিত মিলিটারি বেসে গোপন কোনও অভিযান চালানো হচ্ছে, কারোর আবার দাবি, গোপনে নাইটক্লাব চালু করা হয়েছে। সেখান থেকেই আসছে শব্দ। অনেকে তো আবার আরও এক কাঠি উপরে উঠে দাবি করেছেন, এলিয়ান বা ভিনগ্রহের জীব টাম্পা বে-তে ঘাঁটি গেড়েছে।

তবে বৈজ্ঞানিকদের দাবি, এটা কোনও গোপন অভিযান নয়, বরং মাছের যৌনতার জন্যই এই অদ্ভুত শব্দ ভেসে আসছে। ব্ল্যাক ড্রাম নামক এক ধরনের মাছ সারা রাত ধরে যৌনতায় মেতে থাকছে। তারফলেই অদ্ভুত শব্দ ভেসে আসছে। এমনিতেই এই মাছ শব্দ করে। যখন তারা শারীরিক সম্পর্কে লিপ্ত হয়, তখন আরও জোরে চিৎকার করে।

বৈজ্ঞানিকরা তাদের তত্ত্বের পিছনে যুক্তি-প্রমাণও দিয়েছেন। বিশেষজ্ঞদের দাবি, টাম্পা বে-র যে জায়গা থেকে অদ্ভুত শব্দ ভেসে আসছে, তার কারণ হল ওই এলাকায় মেরিন মাইক্রোফোন লাগানো আছে। সেই কারণেই রাত বাড়লেই মাছের যৌনতার শব্দে গমগম করছে এলাকা।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed