Basant Panchami 2024: বসন্ত পঞ্চমীর দিন রাশি মেনে করুন বিশেষ কাজ! উন্নতি- সাফল্যের শিখরে থাকবেন আপনি – Bengali News | Do some special measures according to the zodiac sign in Saraswati puja

0

ক্যালেন্ডার অনুযায়ী, চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি পালিত হচ্ছে বসন্ত পঞ্চমী। প্রতি বছর মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে এই উৎসব পালিত হয়। বসন্ত পঞ্চমীর পবিত্র দিনে দেবী সরস্বতীর অত্যন্ত প্রিয়। এ দিনে দেবী সরস্বতীর পুজো করা হয়। বাগদেবী হলেন জ্ঞান, প্রজ্ঞা, বাক ও শিক্ষার দেবী। শাস্ত্রমতে কথিত আছে বসন্ত পঞ্চমীর দিনে সরস্বতী একটি পুস্তক, বীণা ও হাতে মালা নিয়ে সাদা পদ্মের উপর উপবিষ্ট হয়ে আবির্ভূত হয়েছিলেন। বসন্ত পঞ্চমীর দিন সরস্বতীর পুজো করলে শিক্ষার যাবতীয় সমস্যা দূর হয় নিমেষের মধ্যে। এছাড়াও, এদিনে রাশিচক্র অনুসারে বেশ কিছু ব্যবস্থা গ্রহণ করলে সরস্বতীর সঙ্গে ধন সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদও পাওয়া যায়।

বসন্ত পঞ্চমীতে রাশিচক্র অনুযায়ী প্রতিকার

মেষ রাশি: বসন্ত পঞ্চমীর দিন সাদা বস্ত্র পরিধান করে দেবী সরস্বতীর পূজা করুন ও সরস্বতী কবচ পাঠ করুন। তাতে এই রাশির জাতক-জাতিকারা জ্ঞান লাভ করবেন। একাগ্রতার অভাবও দূর হবে।

বৃষ রাশি: দেবী সরস্বতীকে খুশি করতে বৃষ রাশির জাতক জাতিকাদের উচিত দেবীকে সাদা চন্দনের তিলক মাখিয়ে ফুল অর্পণ করা। এটা করলে জ্ঞান বাড়বে। আপনার যে কোনও সমস্যা থেকেও মুক্তি পাবেন।

মিথুন রাশি: এই রাশির জাতক জাতিকাদের উচিত দেবী সরস্বতীকে একটি সবুজ রঙের কলম অর্পণ করা , এটি দিয়ে তাদের সমস্ত কাজ সম্পন্ন করা।

কর্কট রাশি: কর্কট রাশির জাতক জাতিকাদের সরস্বতীকে ক্ষীর দেওয়া উচিত। সঙ্গীতশিল্পীরাও এতে অনেক উপকৃত হবেন।

সিংহ রাশি: এই রাশির জাতক জাতিকাদের সরস্বতীর পূজার সময় গায়ত্রী মন্ত্র জপ করা উচিত। বিদেশে অধ্যয়নরত শিক্ষার্থীদের ইচ্ছা পূরণ হবে।

কন্যা রাশি: এই রাশির দরিদ্র সন্তানদের মধ্যে পঠন-সামগ্রী বিতরণ করুন, যার মধ্যে রয়েছে কলম, পেন্সিল, বই ইত্যাদি। এটা বিশ্বাস করা হয় যে এমনটা করা হলে পড়াশোনার সমস্যাগুলি সমাধান হতে পারে।

তুলা রাশি: তুলা রাশির জাতক জাতিকাদের ব্রাহ্মণকে সাদা বস্ত্র দান করা উচিত। শিক্ষার্থীরা যদি এটি করে তবে তারা বক্তৃতা সংক্রান্ত যেকোনো সমস্যা থেকে মুক্তি পেতে পারে।

বৃশ্চিক রাশি: স্মৃতি সংক্রান্ত কোনো সমস্যা থাকলে মা সরস্বতীর আরাধনা করে তা কাটিয়ে উঠতে পারেন। দেবী সরস্বতীর পূজা করার পর তাকে একটি লাল রঙের কলম অর্পণ করুন।

ধনু রাশি: দেবী সরস্বতীকে হলুদ রঙের মিষ্টি নিবেদন করুন। এতে আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বাড়বে। এছাড়া সরস্বতী উচ্চশিক্ষার ইচ্ছা অবশ্যই পূরণ করবেন।

মকর রাশি: এই রাশির জাতক জাতিকাদের সাদা রঙের দানা গরিবকে দান করা উচিত। তাতে সরস্বতীর আশীর্বাদ পাবেন এবং আপনার বুদ্ধিবৃত্তিক শক্তির বিকাশ ঘটবে।

কুম্ভ রাশি: এই রাশির জাতক জাতিকাদের উচিত দরিদ্র শিশুদের স্কুল ব্যাগ ও অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিস দান করা। এতে করে  সরস্বতীর আশীর্বাদ রাশির জাতক-জাতিকাদের উপর বজায় থাকবে ,আত্মবিশ্বাসও বৃদ্ধি পাবে।

মীন রাশি: এই রাশির জাতক-জাতিকাদের এদিনে ছোট মেয়েদের হলুদ রঙের কাপড় দান করা উচিত। এই প্রতিকারে কর্মজীবনে আসা সমস্যাগুলি সমাধান করবে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed