‘খাতায়-কলমে’…, মোদীর বিরুদ্ধে তাঁর অভিযোগ সত্যি প্রমাণের জন্য BJP-কে ধন্যবাদ রাহুলের – Bengali News | Rahul Gandhi thanks BJP for confirming caste charge against PM Modi, says he is OBC on paper

0

মোদীর জাত নিয়ে আক্রমণ থেকে পিছু হটছেন না রাহুলImage Credit source: PTI

নয়া দিল্লি: সরকারি জবাব, বিজেপি নেতাদের কটাক্ষ – সমস্ত আক্রমণের সামনেও অবিচল কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ফের একবার প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাতি নিয়ে প্রশ্ন তুললেন তিনি। বৃহস্পতিবার (৮ জানুয়ারি) সকালে, ওড়িশায় ভারত জোড়ো ন্যায় যাত্রার এক সভায় তিনি দাবি করেছিলেন নরেন্দ্র মোদী ওবিসি ঘরে জন্মাননি। পরবর্তীকালে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন তিনি তাঁর সম্প্রদায়কে ওবিসি-র অন্তর্ভুক্ত করেছিলেন। তাঁর এই দাবি খন্ডন করেছিল কেন্দ্রীয় সরকার। একইসঙ্গে, এই ঘটনার প্রেক্ষিতে রাহুল গান্ধীকে কটাক্ষ করেন বিজেপি নেতারা। কিন্তু, তারপরও নিজের দাবি থেকে সরলেন না রাহুল। বরং, তাঁর অভিযোগগুলিই সত্যি প্রমাণ করার জন্য বিজেপিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

রাহুল গান্ধীর ওই মন্তব্যের পরই বৃহস্পতিবার, একটি সরকারি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী। সেই সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, প্রধানমন্ত্রী মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার দুই বছর আগে, ১৯৯৯ সালের ২৭ অক্টোবর তাঁর সম্প্রদায়কে ওবিসির স্বীকৃতি দেওয়া হয়েছিল।” ওই সরকারি বিজ্ঞপ্তিই তাঁর অভিযোগের প্রমাণ বলে দাবি করেছেন রাহুল গান্ধী। তিনি জানিয়েছেন, এই বিজ্ঞপ্তি থেকেই স্পষ্ট, নরেন্দ্র মোদী জন্মসূত্রে ওবিসি নন। সোশ্যাল মিডিয়ায়, তাঁর এই দাবিকে মান্যতা দেওয়ার জন্য তিনি বিজেপিকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, “মোদীজি জন্মসূত্রে ওবিসি নন, তিনি শুথধুমাত্র কাগজে-কলমে ওবিসি।”

বস্তুত, বৃহস্পতিবার রাহুল গান্ধীর বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে একই কথা বলেছিলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবও। রাহুল গান্ধীর মন্তব্যের বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে, সপা প্রধান বলেছিলেন, “তিনি (রাহুল গান্ধী) যা বলেছেন, তা নিয়ে আমি কোনও মন্তব্য করতে চাই না। আমি শুধু বলতে চাই, কিছু কিছু মানুষ শুধুমাত্র সার্টিফিকেটে অনগ্রসর শ্রেণি, তাঁরা জন্মগতভাবে অনগ্রসর শ্রেণি নয়।”

ওড়িশায় রাহুল গান্ধী ওই মন্তব্য করার পরই, বিজেপি নেতারা দাবি করেছিলেন, রাহুল গান্ধী মিথ্যা বলছেন। তাঁর ক্ষমা চাওয়ার দাবিও জানান তাঁরা। বিজেপির আইটি সেলের প্রধান, অমিত মালব্যও ১৯৯৯ সালের বিজ্ঞপ্তিটি শেয়ার করে দাবি করেন, “জওহরলাল নেহরু থেকে শুরু করে রাহুল গান্ধী পর্যন্ত পুরো নেহেরু-গান্ধী পরিবারই ওবিসি বিরোধী।” কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, “এইভাবে রোজ মিথ্যা বলতে থাকলে, আগামিদিনে রাহুল গান্ধী শুধুমাত্র রসিকতার পাত্রে পরিণত হবেন।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed