Lok Sabha Election: মার্চের শুরুতেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা? ৪-৬ মার্চ রাজ্যে কমিশনের ফুল বেঞ্চ – Bengali News | Lok Sabha polls date will announce in early March, 4 6 March Election Commission’s full bench in state, Sources Saying

0

কলকাতা: সামনেই লোকসভা নির্বাচন। সলতে পাকানোর কাজটা মোটামুটি গুটিয়েই ফেলেছে সব রাজনৈতিক দলই। এরইমধ্যে লোকসভা ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সে কথা আগেই শোনা গিয়েছিল। কিন্তু, দিনক্ষণের বিষয়ে জানা যায়নি। সূত্রের খবর, আগামী ৪ মার্চ রাজ্যে আসছে কমিশনের ফুল বেঞ্চ। ৪-৬ মার্চ রাজ্যের ভোট প্রস্তুতি খতিয়ে দেখবেন তাঁরা। সর্বদলীয় বৈঠক ৫ মার্চ সকাল সাড়ে ন’টায়। ওইদিনই সাড়ে এগারোটায় জেলা শাসকদের সঙ্গে বৈঠক রয়েছে বলে খবর। 

এরপর ৬ মার্চ সিইও, পুলিশের নোডাল অফিসারদের সঙ্গে বৈঠক বসবে কমিশনের ফুল বেঞ্চ। দুপুর ২টো থেকে মুখ্যসচিব, ডিজির সঙ্গে বৈঠকের কথা রয়েছে কমিশনের কর্তাদের। বিকাল চারটে থেকে রয়েছে সাংবাদিক বৈঠক। সূত্রের খবর, মার্চের দ্বিতীয় সপ্তাহেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিতে পারে নির্বাচন কমিশন। 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, এবার লোকসভা ভোটে বাংলার জন্য বিশেষ নজর দিচ্ছে নির্বাচন কমিশন। অন্তত আকারে ইঙ্গিতে তেমনটাই বোঝা যাচ্ছে বলে মত ওয়াকিবহাল মহলে। বাংলার জন্য দায়িত্বে থাকছেন বিশেষ নির্বাচনী আধিকারিক। দায়িত্ব দেওয়া হয়েছে ডেপুটি ইলেকশন কমিশনার নিতেশ কুমার ব্যাসকে। সূত্রের খবর, ফুল বেঞ্চ আসার আগে এ রাজ্যে আসতে পারেন তিনি। রাজ্য়ে পা রেখেই প্রথমে জেলাশাসক ও অতিরিক্ত জেলাশাসকদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে তাঁর।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed