প্রেমের টানে ইসলাম গ্রহণ, হেমা-ধর্মেন্দ্রর নতুন নাম কী হয় জানেন? – Bengali News | When Dharmendra And Hema Malini Converted To Islam To Get Married

0

শুটিং করতে করতেই বলিউডের হ্যান্ডসাম হিরো ধর্মেন্দ্রর প্রেমে পড়েছিলেন ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী। সে সময় ধর্মেন্দ্র বিবাহিত, রয়েছে দুই পুত্র সন্তান। এমতাবস্থায় ফের একবার প্রেম! সংসারে তৈরি হয়েছিল তুমুল অশান্তি। তাঁর প্রথম স্ত্রী প্রকাশ কউরও বিয়ে ভাঙতে একবারেই রাজি ছিলেন না। কিন্তু ওই ‘যব প্যায়ার কিয়া তো ডরনা ক্যায়া’? বলিউডের সূত্র বলে, হেমাকে বিয়ে করার জন্য নাকি মরিয়া হয়ে ওঠেন ধর্মেন্দ্র। অতঃপর বিয়ে হয় তাঁর। তবে যেহেতু হিন্দু বিবাহ আইন অনুযায়ী, বিবাহিত অবস্থায় নারী বা পুরুষ অন্য বিবাহে লিপ্ত হতে পারেন না, সেই কারণে ওঁরা নাকি ধর্মই পাল্টে ফেলেছিলেন রাতারাতি। গ্রহণ করেছিলেন ইসলাম!

শরিয়ৎ অনুযায়ী, ইসলাম ধর্মাবলম্বী কোনও পুরুষ একসঙ্গে চারটি বিয়ে করতে পারেন। ব্যস, সমস্যার সমাধান এভাবেই করে বিয়ে করেছিলেন ওঁরা। ধর্ম পরিবর্তনের পর অবশ্য নামও বদলে যায় তাঁদের। ধর্মেন্দ্রের নতুন নাম হয় দিলওয়ার খান। অন্যদিকে হেমার নতুন নাম হয় আয়সা। যদিও এই দু’টি নাম পরবর্তীতে আর ব্যবহার করেননি তাঁরা। এমনকি ইসলাম ধর্ম পালন করতেও দেখা যায়নি তাঁদের। এমনকি তাঁর আদপে মুসলিম হয়েছিলেন কিনা সে ব্যাপারেও নিজেরা কোনওদিন মুখ খোলেননি।

বহু দিনের বিবাহিত জীবন তাঁদের। এই দীর্ঘ সময়টা সুখে দুঃখে একসঙ্গে কাটিয়ে দিয়েছেন তাঁরা। তাঁদের দুই সন্তান রয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed