Video: ঘর ভর্তি গ্যাস, হাতে দেশলাই নিয়ে সন্তান-সহ দাঁড়িয়ে মহিলা… – Bengali News | Bengaluru woman, attempts suicide with her kid, rescued by fire service in time

0

দু-দুটি প্রাণ বাঁচালেন দমকল কর্মীরাImage Credit source: Twitter

বেঙ্গালুরু: ফ্ল্যাটের সব দরজা-জানলা বন্ধ করে দিয়েছিলেন। তারপর, খুলে দিয়েছিলেন রান্নার গ্যাসের পাইপ। গোটা ঘর ভরে গিয়েছিল লিকুইড পেট্রোলিয়াম গ্যাসে। হাতে ছিল দেশলাইয়ের বাক্স। সামান্য একটা আগুনের ফুলকি জ্বলে উঠলেই একসঙ্গে শেষ হয়ে যেতেন ৩৭ বছরের মহিলা। সঙ্গে তাঁর ৫ বছরের সন্তান। কিন্তু, নাটকীয়ভাবে মহিলা ও তাঁর সন্তানকে উদ্ধার করলেন অকুতোভয় দমকল কর্মীরা। সন্তান-সহ আত্মঘাতী হওয়ার হাত থেকে রক্ষা করলেন মহিলাকে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (৪ জানুয়ারি), বেঙ্গালুরু শহরের হোয়াইটফিল্ড থানা এলাকায়।

স্বামী ও সন্তানকে নিয়ে, হোয়াইটফিল্ড থানার আওতাধীন নগোন্ডনাহল্লির শ্রীনিধি অ্যালায়েন্স অ্যাপার্টমেন্টে থাকেন ওই মহিলা। সূত্রের খবর, ওই পরিবারে ঝগড়া-অশান্তি লেগেই থাকত। বৃহস্পতিবারও এক দফা ঝগড়ার পর, অফিসে চলে গিয়েছিলেন তাঁর স্বামী। আর তিনি বেরিয়ে যাওয়ার পরই, দীর্ঘদিন ধরে চলা অশান্তির জেরে সন্তানকে সঙ্গে নিয়ে ওই চরম পদক্ষেপ করার চেষ্টা করেন মহিলা। গ্যাসের পাইপ খুলে গোটা ঘর গ্যাসে পূর্ণ করে, তার মধ্যে দেশলাই দিয়ে আগুন জ্বালানোর চেষ্টা করেন তিনি। এদিকে, তাঁর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছিলেন অন্যান্য আত্মীয়রা। প্রতিবেশীরাও, দরজা ধাক্কিয়ে তাঁকে ডাকার চেষ্টা করেন। কিন্তু, কারও ডাকেই সাড়া দেননি তিনি।

বাইরে থেকে গ্যাসের গন্ধ পেয়েই খবর দেওয়া হয়েছিল দমকলে। তার পরের ঘটনা ধরা পড়েছে এক ভিডিয়ো ক্লিপে। তাতে দেখা যাচ্ছে, পরিবারের সদস্যরা এবং পাড়া প্রতিবেশীরা অসংখ্যবার দরজা ধাক্কাচ্ছেন, মহিলার নাম ধরে ডাকছেন, কিন্তু তিনি দরজা খুলছেন না। দমকল কর্মীদের দেখা যায়, রড দিয়ে চাড় দিয়ে দরজা ভাঙার চেষ্টা করতে। শেষ পর্যন্ত দরজা ভেঙেই তাঁরা ওই মহিলার বাড়িতে প্রবেশ করেন। ভিতরে দেখা যায়, সন্তানকে সঙ্গে নিয়ে হাতে দেশলাইয়ের বাক্স নিয়ে দাঁড়িয়ে আছেন মহিলা। গোটা ঘর ভরে গিয়েছে গ্যাসে। দরজা ভাঙার সঙ্গে সঙ্গে ওই মহিলা এবং তাঁর সন্তানকে বাইরে বের করে আনেন দমকল কর্মী ও তাঁদের পরিজনরা। তবে, ওই মহিলা কিছুতেই বের হতে চাইছিলেন না। দমকল কর্মীদের প্রতিরোধ করছিলেন। তাঁর হাত থেকে দেশলাইয়ের বাক্সটি ছিনিয়ে নিয়ে, এক প্রকার টেনে হিঁচড়েই তাঁকে বের করে আনেন দমকল কর্মীরা।

দমকল কর্মীদের তৎপরতাতেই রক্ষা পেয়েছে এই দুটি প্রাণ। তবে, ঠিক কেন ওই চরম পদক্ষেপ করতে গিয়েছিলেন মহিলা, তা এখনও স্পষ্ট নয়। শুধুমাত্র অশান্তি, না এর পিছনে অন্য কোনও ঘটনা লুকিয়ে রয়েছে – ঘটনার তদন্তে নেমেছে বেঙ্গালুরুর হোয়াইটফিল্ড পুলিশ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed