Toy train derails in Darjeeling: নতুন বছরের শুরুতেই বিপত্তি, দার্জিলিংয়ে ফের লাইনচ্যুত টয় ট্রেন – Bengali News | At the beginning of the new year, the toy train derailed again in Darjeeling

0

দার্জিলিং: তেইশের শুরু থেকে শেষ। সময়টা যেন ভাল ছিল দার্জিলিংয়ের টয় ট্রেনের জন্য। বিগত কয়েক মাসে লাগাতার টয় ট্রেনের বেলাইনের খবর এসেছে। এবার চব্বিশের শুরুতে ফের বেলাইন টয় ট্রেন। এদিকে দক্ষিণবঙ্গে শীতের দাপট খুব একটা না থাকলেও উত্তরে ভালই রয়েছে শীত। ছুটির মরসুমে ইতিমধ্য়েই হাজার হাজার পর্যটক ভিড় জমিয়েছেন দার্জিলিংয়ে (Darjeeling)। চলছে নববর্ষের উদযাপন। তারইমধ্যে আচমকা এই ঘটনায় তৈরি হয়েছে উদ্বেগ। সূত্রের খবর, এদিন পর্যটক বোঝাই করে যাওয়ার পথে লামা ভিলার ২ কিলোমিটার আগে লাইনচ্যুত হয়ে যায় একটি টয় ট্রেন। 

ট্রেনটিতে ৬০ থেকে ৬৫ জন যাত্রী ছিল বলে জানা যাচ্ছে। তবে হতাহতের কোনও খবর মেলেনি। কিন্তু, আচমকা এ ঘটনায় তীব্র আতঙ্ক দেখা যায় যাত্রীদের মধ্যে। প্রায় ৪৫ মিনিটের বেশি সময় রাস্তাতেই দাঁড়িয়ে থাকে টয় ট্রেনটি। তবে এই প্রথম নয়। ডিসেম্বরের শেষ লগ্নেও একই ঘটনার প্রতিচ্ছবি দেখা গিয়েছিল দার্জিলিংয়ে। ২১ ডিসেম্বর টয় ট্রেনের বগি পরিবর্তন করার সময় কার্শিয়াঙে ঘটে দুর্ঘটনা। বগি পাল্টানোর সময় একটি স্টিম ইঞ্জিন কার্শিয়াঙের মহানদীর কাছে লাইনচ্য়ুত হয়ে যায় বলে খবর।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে তেইশ সালের মার্চের শুরুতেও বাতাসিয়া লুপ ও ঘুম স্টেশনের মাঝে যাত্রী-সহ উল্টে গিয়েছিল একটি টয় ট্রেন। যদিও সেই ঘটনাতেও বড়সড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এরপর সেপ্টেম্বরে ফের দুর্ঘটনা ঘটে ঘুম স্টেশনের কাছে। ৩০ সেপ্টেম্বর দুপুরে লাইনচ্যুত হয়ে যায় একটি টয় ট্রেন। ট্রেনটিতে সেই সময় ৪৫ জন যাত্রী ছিলেন বলে জানা যাচ্ছে। এদিকে পর্যটকের সমাগম বাড়তেই গত বছর থেরেই আবার দার্জিলিংয়ে এই জয় রাইডের সংখ্যা বাড়ানো হয়েছে। গত বছরের ১৫ অক্টোবর থেকে পাহাড়ে আরও চারটি অতিরিক্ত জয়রাইড চলছে। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed