Stylish red in fashion: ফ্যাশনে শো-স্টপার লাল, কেমন করে হবেন Red Hot? – Bengali News | The meaning of the red color in fashion

0

শুধু নীল নয়, লাল রংও আমাদের বেশ প্রিয়। এই লাল রঙেই কত শত নতুন স্বপ্নের জন্ম হয়, দৃষ্টি আকর্ষণের জন্য লাল রঙের কোনও তুলনা হয় না। যে কোনও উৎসব অনুষ্ঠানেও ছোঁয়া থাকে লালের। শুধু ভালবাসা নয়, উত্তাপ- আবেগ-শক্তি আর ক্রোধও বোঝানো হয় এই লাল রং দিয়ে। একাধিক রঙকে সোগ্য সঙ্গত দিতে পারে লাল। লাল কালো, লাল সাদা, লাল নীল, লাল সবুজ, লাল হলুদ, লাল ধূসর- যে কোনও প্রাণহীনে নতুন প্রাণের সঞ্চার করে এই লাল রং। লাল এমন এক রং যা পরলে সকলকে দেখতে ভাল লাগে আর বিশেষ বিশেষ অনুষ্ঠানে পরলে তো কথাই নেই। অন্নপ্রাশনে লাল চেলি, পুজোয় লাল ওড়না, বিয়েতে লাল বেনারসি, পুজোয়-বোধনে লাল শাড়ি, খ্রিসমাসেও স্পেশ্যাল রং হল এই লাল রং।

লাল রং খুবই উজ্জেবল, একই সঙ্গে উষ্ণ। আর তাই লাল রহএর পোশাক দেখতে বেশ ভাল লাগে। বলিউডের নায়িকাদের মত ফিনফিনে লাল শাড়ি-ব্লাউজ আর লিপস্টিকে সেজে বরফের মধ্যে আঁচল ওড়ানো থাকে অনেক মেয়ের স্বপ্ন। লাল মানেই হট। প্রেম দিবসেও তাই লাল রঙের পোশাক মাস্ট। এছাড়াও শীত মানে অনুষ্ঠানের মরশিম। পার্টি-পার্বণে সুন্দর লাল রঙের শাড়ি পরে উপস্থিত হলে সকলের নজর কাড়বেনই। ভাবছেন তো এই লাল পোশাকে কেমন করে সাজবেন? রইল তারই টিপস।

লাল রং দেখতে ভাল লাগে এ কথা খাঁটি। যে কোনও রকম গাত্রবর্ণেই এই রং মানায়। আবার অনেকে ভাবেন নতুন বউ মানেই টুকটুকে লাল রঙের শাড়ি পরবে কিন্তু বয়স হলেই এই লাল আর ছোঁয়া যাবে না এমন ধারণা কিন্তু আদৌ ঠিক নয়। লাল যেমন উষ্ণ তেমনই উগ্র। তাই ঠিকমতো স্টাইলিং না হলে এই লাল রঙে দেখতে মোটেই ভাল লাগে না। সবাইকে লাল শাড়ির সঙ্গে লাল লিপস্টিকে ভাল লাগে না। শুনতে ভাল না লাগলেও এটাই সত্যি। লাল-সাদা কম্বিনেশন করে পরতে পারেন। আর যদি লাল শাড়ির সঙ্গে লাল ব্লাউজ পরেন সেক্ষেত্রে অন্য যে কোনও হালকা রঙের লিপস্টিক পরুন। সঙ্গে একগাদা গয়না পরবেন না। এতে মোটেই ভাল লাগবে না আর শাড়ির রূপও খোলতাই হবে না। পার্টিতে বা কোনও অনুষ্ঠানে লাল শাড়ির সঙ্গে লাল ব্লাউজ দিয়ে কম্বিনেশন করে পরতেই পারেন তবে তার সঙ্গে সাজও যেন মানানসই হয়। তবেই কিন্তু রেড হট লাগবে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed