PM Narendra Modi: এই দ্বীপপুঞ্জের অপার সৌন্দর্য এবং সেখানকার মানুষজনের আন্তরিক অভিবাদনে বিস্মিত: মোদী – Bengali News | PM Narendra Modi share his experience of recent Lakshadweep tour and stunning pics of there’s beauty

0

লাক্ষাদ্বীপের অপার প্রাকৃতিক সৌন্দর্যে অভিভূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: twitter

নয়া দিল্লি: সম্প্রতি লক্ষদ্বীপ সফর করে ফিরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবারের সফরে আগাত্তি, বানজারাম ও কাভারাত্তি সম্প্রদায়ের লোকজনের সঙ্গে আলাপচারিতা করেছেন তিনি। তাঁদের কাছ থেকে যে আতিথেয়তা পেয়েছেন, তাতে অভিভূত প্রধানমন্ত্রী। তাই নয়া দিল্লিতে ফিরেই লক্ষদ্বীপের নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে সেই আতিথেয়তার কথা নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন নমো (PM Narendra Modi)।

আরব সাগরে অবস্থিত দেশের সবচেয়ে ছোট কেন্দ্রশাসিত অঞ্চল হল লক্ষদ্বীপ। অপার নীল সাগরের মাঝে অবস্থিত মৃত প্রবাল কীটের দেহাবশেষে সঞ্চিত এই দ্বীপপুঞ্জের প্রাকৃতিক সৌন্দর্য অসাধারণ। আজও প্রবাল দেখার জন্য পর্যটকেরা এই দ্বীপে গিয়ে সংলগ্ন সমুদ্রের তলদেশে ডুব দেয়। তাই এটিকে প্রবাল দ্বীপও বলা হয়। সম্প্রতি এই দ্বীপপুঞ্জের উন্নয়নে একাধিক প্রকল্পের সূচনা করতে লক্ষদ্বীপ সফর করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রকল্প উদ্বোধনের মাঝেই লক্ষদ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য এবং সেখানকার বিভিন্ন জনজাতির উষ্ণ অভিনন্দন উপভোগ করেন তিনি। তাঁর সেই অনুভূতিই টুইটার হ্যান্ডেলে তুলে ধরেছেন নমো।

এই খবরটিও পড়ুন

টুইটারে সমুদ্রের মাঝে লক্ষদ্বীপের ছবি ও সেখানকার জনজাতির সঙ্গে তাঁর ছবি পোস্ট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখেছেন, “সম্প্রতি আমি লক্ষদ্বীপের জনগণের মধ্যে আসার সুযোগ পেয়েছি। আমি এখনও এই দ্বীপপুঞ্জের অপার সৌন্দর্য এবং সেখানকার মানুষজনের আন্তরিক অভিবাদনে বিস্মিত। আমি আগাত্তি, বানজারাম এবং কাভারাত্তি জনজাতির সঙ্গে আলাপচারিতার সুযোগ পেয়েছি। বিশেষ আতিথেয়তার জন্য আমি লক্ষদ্বীপের মানুষজনকে ধন্যবাদ জানাচ্ছি।”

লক্ষদ্বীপের সৌন্দর্য ও সেখানকার জনজাতির আতিথেয়তায় অভিভূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই দ্বীপপুঞ্জের উন্নয়নে বদ্ধ পরিকর। সেকথাও তিনি টুইটারে উল্লেখ করেছেন। লক্ষদ্বীপের মানুষজনের হাতে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা তুলে দেওয়ার ছবি শেয়ার করে তিনি লিখেছেন, “লক্ষদ্বীপের জীবনযাত্রার মান উন্নত করাই আমাদের লক্ষ্য। পরিকাঠোমোর উন্নয়ন, উন্নত স্বাস্থ্য পরিষেবা, ইন্টারনেটে গতি আনা, পানীয় জলের সমস্যা দূর করার পাশাপাশি স্থানীয় সংস্কৃতি রক্ষা করাই লক্ষ্য।” লক্ষদ্বীপ কেবল একটি গোষ্ঠীর দ্বীপপুঞ্জ নয়, চিরন্তন ঐতিহ্যের প্রতীক বলেও উল্লেখ করেছেন তিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার, ২ জানুয়ারি দু-দিনের সফরে লক্ষদ্বীপ যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ১,১৫০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করেন। যার মধ্যে অন্যতম কোচি-লক্ষদ্বীপ সাবমেরিন অপটিক্যাল ফাইবার কানেকশন। বিভিন্ন প্রকল্পের শিলান্যাসের পাশাপাশি ভোরবেলা সৈকতে হাঁটা থেকে সমুদ্রের তলদেশে ডুব দিয়ে লক্ষদ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন প্রধানমন্ত্রী মোদী।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed