Novak Djokovic: জকোভিচের বিজয়রথ থামালেন ‘হাঁটুর বয়সী’ অ্যালেক্স, হেরেও তবুও দমলেন না – Bengali News | Novak Djokovic’s 43 match winning streak snapped by Australia’s Alex de Minaur at United Cup

0

টানা ৪৩ ম্যাচ অপরাজিত ছিলেন জকোভিচ, নতুন বছরের শুরুতেই হারের মুখ দেখলেন।Image Credit source: PTI

পারথ: একটানা ৪৩টি ম্যাচ জয়, মোটেও সহজ কাজ নয়। কিন্তু সেটাই করে দেখিয়েছিলেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)। ২০২৩ সালে চারটি গ্র্যান্ড স্লামের ৩টি (অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন ও ইউএস ওপেন) জিতেছিলেন নোভাক জকোভিচ। তেইশে শুধু উইম্বলডন জোকারের মুঠোয় আসেনি। নতুন বছর পড়তে না পড়তেই ছবিটা বদলে গেল। ইউনাইটেড কাপে হারের মুখ দেখতে হল জোকারকে। অস্ট্রেলিয়ার মাটিতে চলতি ইউনাইটেড কাপে অঘটন ঘটিয়েছেন জকোভিচের থেকে বয়সে ১২ বছরের ছোট অ্যালেক্স ডি মিনাউর। অজি টেনিস প্লেয়ার হারিয়ে দিলেন নোভাক জকোভিচকে।

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। ঝুলিতে রয়েছে ২৪টি গ্র্যান্ড স্লাম। সেই তাঁকেই পারথে ইউনাইটেড কাপের কোয়ার্টার ফাইনালে ৬-৪, ৬-৪ ব্যবধানে স্ট্রেট সেটে হারিয়েছেন অ্যালেক্স ডি মিনাউর। ২০১৮ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে হারের মুখ দেখলেন জকোভিচ। সে বার তিনি অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে হেরেছিলেন।

ইউনাইটেড কাপে চেক রিপাবলিকের বিরুদ্ধে ম্যাচে ডান হাতের কব্জিতে চোট পেয়েছিলেন নোভাক জকোভিচ। চোট নিয়েই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিলেন। কিন্তু তার জন্য কোনও অজুহাত দিতে নারাজ জোকার। বরং বয়সে ছোট প্রতিপক্ষ জেতায় আক্ষেপ নেই জকোভিচের। অজি টেনিস প্লেয়ারের প্রশংসাই করেছেন জকোভিচ। তাঁর কথায়, ‘আমার প্রতিপক্ষ অসাধারণ খেলেছে। আমি জানি নিজের ১০০ শতাংশ দিতে পারিনি।’ জোকার অবশ্য আশাবাদী তিনি অস্ট্রেলিয়ান ওপেনে ভালো পারফর্ম করতে পারবেন। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেনে আমি ভালো পারফর্ম করতে চাই। এখানে যা হল তা নিয়ে বেশি ভাবতে চাই না। এটা মরসুমের প্রথম সপ্তাহ। সামনে তাকাতে হবে।’

নোভাক জকোভিচের মতো কিংবদন্তিকে হারাতে পেরে বেজায় খুশি অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনাউর। এই জয় তাঁর কাছে আশ্চর্যজনক। ম্যাচের শেষে তিনি জানান, নোভাকের বিরুদ্ধে ম্যাচ সকলেই উপভোগ করে। আর তাতে জিতলে আলাদা মাত্রা যোগ হয়। পারথে এই জয় পাওয়ায় অ্যালেক্স ডি মিনাউর বিরাট খুশি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed