Lottery Win Formula: অঙ্ক কষে লটারি! ফর্মুলা মানলেই ভাগ্য বদলের গ্যারান্টি… – Bengali News | Guaranteed prize in Lottery, just purchasing only 27 tickets

0

লন্ডন: এক লপ্তে বিপুল অর্থ রোজগারের আশায় প্রচুর মানুষ রোজ লটারির টিকিট কেটে থাকেন। শুধু পশ্চিমবঙ্গ বা ভারতবর্ষ নয়। বিশ্বের বিভিন্ন দেশেই আছে লটারির ব্যবস্থা। কিন্তু দিনের পর দিন লটারির টিকিট কাটলেও পুরস্কার জেতার ভাগ্য সকলের হয় না। কিন্তু ব্রিটেনের দুই গণিতবিদ লটারি জেতার এক অভিনব উপায় আবিস্কারের দাবি করেছেন। সেই নিয়ম মেনে লটারি কাটলে পুরস্কার নিশ্চিত!

ব্রিটেনের ন্যাশনাল লটারি জেতার জন্য উপায় বের করেছেন সে দেশেরই দুই গণিতবিদ- ডেভিড স্টেওয়ার্ট এবং ডেভিড ক্রাশিং। ম্যাঞ্চেস্টার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তাঁরা। কমপক্ষে কটি কাটলে লটারি জেতার নিশ্চয়তা থাকে তাই দেখিয়েছেন এই দুজন। তাঁদের দাবি ২৭টি লটারির টিকিট কাটলেই পুরস্কার নিশ্চিত। সাড়ে চার কোটি সম্ভাবনার মধ্যে ২৭টি টিকিট কেটেই বাজিমাত করা সম্ভব বলে দাবি তাঁদের।

এ বিষয়ে ওই দুই গণিতবিদ বলেছেন, “ইউকে ন্যাশনাল লটারিতে ৬টি ভিন্ন নম্বর থাকে। ১ থেকে ৫৯-এর মধ্যে থাকে সেগুলি। এই সংখ্যার মধ্যেই ৬টি সংখ্যা বেছে নেওয়া হয়। পুরস্কার পেতে ৬টি সংখ্যার মধ্যে ন্যূনতম ২টি সংখ্যা মিলতে হয়। আমরা দেখেছি ২৭টি টিকিট একটি পুরস্কারের নিশ্চয়তা দিতে পারে, সাড়ে চার কোটি সম্ভাবনার মধ্যে। কিন্তু ২৬টি টিকিটে এই নিশ্চয়তা দেওয়া সম্ভব নয়।” তবে নম্বরের মধ্যে কোন ২৭টিকে বেছে নিতে হবে, তার জন্যই কৌশল রয়েছে। সেই বিশেষ কৌশল মেনে লটারির টিকিট কিনতে পারলেই রাতারাতি বদলে যেতে পারে ভাগ্য।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed