Jalpaiguri: সরকারি জমিই জবরদখল! খবর পেতেই বুলডোজার নিয়ে রণংদেহী মেজাজে বিডিও – Bengali News | Government land is being encroached, BDO ran with bulldozer in Jalpaiguri

0

শোরগোল প্রশাসনিক মহলে Image Credit source: TV-9 Bangla

রাজগঞ্জ: সরকারি জমি রক্ষা করতে নিজে হাতেই দখল করা জমির খুঁটি ভেঙে দিলেন রাজগঞ্জের বিডিও প্রশান্ত বর্মন। ঘটনায় চাঞ্চল্য রাজগঞ্জের ধারাগছ এলাকায়। জানা গিয়েছে, রাজগঞ্জ ব্লকের মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের ধারাগছ এলাকায় করতোয়া নদীর ধারে বেশ কিছু খাস জমি দখল করে ঘেরা দিয়ে অস্থায়ী ঘর বানিয়েছিল জমি মাফিয়ারা। জায়গায় জায়গায় খুঁটি পুঁতেও রেখেছিল। সেই খবর যায় রাজগঞ্জ বিডিও প্রশান্ত বর্মনের কাছে। 

অভিযোগ পেয়ে বৃহস্পতিবার দুপুরে পুলিশ এবং ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের দুই অধিকারীককে নিয়ে সেই জমি পরিদর্শনে যান তিনি। গিয়ে দেখেন প্রায় ১০ একরের বেশি জমি দখল করে রেখেছে জমি মাফিয়ারা। সঙ্গে সঙ্গে নিজেই খুঁটি ভেঙে দেন। এরপর নিয়ে আসা হয় বুলডোজার। বিডিওর নির্দেশ মতো বুলডোজার চালিয়ে অস্থায়ী নির্মান ভেঙে সম্পূর্ণ জমি দখল মুক্ত করা হয়।  

এই খবরটিও পড়ুন

বিডিও প্রশান্ত বর্মন জানান আমার কাছে অভিযোগ এসেছিল করতোয়া নদীর ধারে প্রায় ৩০/৩৫ বিঘা সরকারি জমি দখল হয়ে যাচ্ছে। আজ জমি পরিদর্শন করতে এসে দেখতে পাই সমস্ত জমি দখল করার জন্য খুটি গেরে রাখা হয়েছে। সব ভেঙে দখল মুক্ত করা হয়েছে। পাশাপাশি এই জমি কে দখল করে রেখেছিল তা নিয়ে পুলিশকে তদন্ত শুরু করতে বলা হয়েছে। ঘটনায় শোরগোল পড়েছে জেলার প্রশাসনিক মহলে। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed