Bratya Basu: জট কাটার ৭ দিনের মধ্যে চাকরি, বড় ঘোষণা শিক্ষামন্ত্রীর – Bengali News | West Bengal Minister Bratya Basu comments on Recruitment of agitated job seekers

0

কলকাতা: চাকরিপ্রার্থীদের উদ্দেশে এবার বড় আশার খবর শোনালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। জানিয়ে দিলেন, আইনি জট কাটলেই, সাত দিনের মধ্যে নিয়োগের ব্যবস্থা করা হবে। উল্লেখ্য, আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা নতুন বছরের শুরুতে আবার পথে নামতে শুরু করেছেন। বৃহস্পতিবার কলকাতার রাজপথে মিছিল করেছেন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। সেই বিষয়ে এদিন প্রশ্ন করা হয়েছিল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বেশ সহানুভূতির সুরেই মন্ত্রী জানালেন, “পুরোটাই তো আদালতে আটকে আছে। আমরা কী করতে পারি! বিভিন্ন পর্ষদের আইনজীবীরা আদালতে আবেদন করছেন।” আদালত থেকে শীঘ্রই এই জট ছাড়িয়ে আনা যাবে, সে ব্যাপারেও যথেষ্ট আশাবাদী শিক্ষামন্ত্রী। বললেন, “যেদিন জট ছাড়াতে পারব, তার সাত দিনের মধ্যে আমরা নিয়োগ দেব।”

উল্লেখ্য, রাজ্যে বর্তমানে প্রাথমিক থেকে শুরু করে এসএসসি… বিভিন্ন স্তরে চাকরিপ্রার্থীদের নিয়োগ আটকে রয়েছে। চাকরিপ্রার্থীদের বিক্ষোভ যেন আজকাল রোজকার চিত্র হয়ে উঠেছে কলকাতার রাজপথে। এমন অবস্থায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর এই আশ্বাসবাণী যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে শিক্ষা মহল। আইনি জট কাটার সাত দিনের মধ্যে নিয়োগের বন্দোবস্ত করার ডেডলাইন জানিয়ে দিলেন ব্রাত্য বসু। তবে আজ আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের যে বিক্ষোভ দেখা গেল, তারপর শিক্ষামন্ত্রীর এই আশ্বাসবাণীতে কতটা চিড়ে ভিজবে, তা নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছে বিভিন্ন মহলে।

রাজ্যের শিক্ষাক্ষেত্রে নিয়োগের জট কাটাতে রাজ্য সরকার যে উদ্যোগী, তা এর আগেও বার বার বোঝানোর চেষ্টা করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। গত মাসেও আন্দোলনরত এসএলএসটি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। চাকরিপ্রার্থীরা অনুরোধ করেছিলেন, যাতে ১ ফেব্রুয়ারির মধ্যে বিষয়টি মেটানো যায়। তবে ব্রাত্য় বসু জানিয়েছিলেন, কোনও নির্দিষ্ট দিনের কথা বলতে পারছেন না তিনি। তবে মুখ্যমন্ত্রীও যে দ্রুত বিষয়টির নিষ্পত্তি চাইছেন, সে কথাও জানিয়েছিলেন ব্রাত্য।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed