Wedding Reception: এই মাসেই বিয়ের পিঁড়িতে বসছেন? রিসেপশনের পোশাক ফাইনাল করেছেন তো – Bengali News | Bridal Saree Or Wedding Lehenga What is the Best for Bride

0

বাঙালি ক্যালেন্ডার মতে পৌষ মাসে কোনও রকম শুভ অনুষ্ঠান হয় না। তবে কোভিডের পর থেকে যেভাবে বিয়ের ধুম পড়েছে তাতে পৌষ মাসও বাদ পড়ছে না। এইবার পৌষ মাসেও বেশ কিছু বিয়ের অনুষ্ঠান হয়েছে। কেই সই সাবুদ করে বিয়ে সেরেছেন আবার কেউ রীতি মেনে সাতপাক-সিঁদুর দানে চার হাত এক করেছেন। ডিসেম্বরে বিয়ের সংখ্যাটা যদিও খুব একটা বেশি নয়। আর মাত্র ১৫ দিন, এরপরই শুরু মাঘ মাস। ফের বাজবে বিয়ের সানাই। বাড়িতে বাড়িতে শুরু হয়েছে জোর কদমে প্রস্তুতি। সেই সঙ্গে কার্ড বিলি করার কাজও চলছে। ছেলেদের শপিং বিয়ের মাত্র কয়েকদিন আগে হয় কিন্তু মেয়েদের কেনাকাটার লম্বা তালিকা থাকে। আগে থেকে শুরু না করলে তা শেষ করা যায় না।

বিয়েবাড়ি মানে এখন তিন থেকে চারদিনের ধামাকা। সেই সঙ্গে থাকে অনেক ইভেন্ট। আর তাই আগে থেকে প্রস্তুতি শুরু করতে না পারলে শেষ মুহূর্তে এসে সব ঘেঁটে যায়। মেহেন্দি, আইবুড়োভাত, গায়েলুদ, বিয়ের দিনের সকাল-বিকেল, রিসেপশন- অনেক রকম ঝক্কি থাকে। একই সঙ্গে ছবি তোলার ব্যাপার থাকে। তাই প্রতিটা অনুষ্ঠানে সুন্দর করে সাজতেই হবে। বিয়ে সবাই একবারই করেন। এখন অবশ্য দ্বিতীয়বার বিয়েও হয়। তবুও নিজের শখ-আহ্লাদ নিজের মত করেই পূরণ করে নিন।

বিয়ের দিন ট্র্যাডিশন্যাল শাড়িতেই সকলে সাজেন। তবে রিসেপশনের লুক একটু এক্সপেরিমেন্টাল হয়। কেউ লেহঙ্গা পরেন আবার কেউ বেছে নেন শাড়ি। বেনারসি না পরে ভাল সিল্ক, বালুচরি, ডিজাইনার শাড়ি এমনটাই বেছে নেওয়া হয়। রিসেপশনে কর্তা-গিন্নি একসঙ্গে কো-অর্ডিনেট করে পোশাক পরলে দেখতে বেশি ভাল লাগে। এই দিনের জন্য কেউ বেছে নেন লেহঙ্গা কেউ শাড়ি। দুটো পোশাকেই দেখতে ভাল লাগে। তবে লেহঙ্গা যেমন ভারি হয় তেমনই সব জায়গায় সব অনুষ্ঠানে পরা যায় না। নিজের রিপশনের পর এক বা দু’-বার পরতে পারবেন। তাই কিনতে যাওয়ার আগে একটু ভেবে দেখবেন। আর শাড়ি কিনলে তা আপনি ইনেকদিন পর্যন্ত পরতে পারবেন যেমনই শাড়ি হোক না কেন। রিসেপশনে বেনারসি এড়িয়ে যেতে পারলেই ভাল। প্রয়োজনে অন্য কোনও শাড়ি কিনুন, একটু ফিউশন করে সাজুন। এতে দেখতে বেশ লাগে। যেহেতু দুটোই দামি পোশাক তাই কেনার আগে অবশ্যই ভাবনাচিন্তা করে নেবেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed