Nisith Pramanik: নিশীথ প্রামাণিকের ঘরে ফাটল, তৃণমূলে যোগ কেন্দ্রীয় মন্ত্রীর দুই ভাইয়ের – Bengali News | Nisith pramanik’s brother joins TMC in Cooch Behar

0

কোচবিহার: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের দুই আত্মীয় যোগদান করল তৃণমূলে। বুধবার উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী উদায়ন গুহর হাত ধরে তাঁরা তৃণমূলে যোগদান করেন।  সুনীল বর্মন ও জগদীশ বর্মন নামে নিশীথের ওই দুই আত্মীয়ের  বাড়ি দিনহাটা পুটিমারি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে।

কিছুদিন আগেই নিশীথ প্রামাণিককে তৃণমূলের উদ্দেশে কটাক্ষ ছুড়ে দিতে দেখা গিয়েছিল। তিনি বলেছিলেন, “ভেটাগুড়িতে তৃণমূল সংগঠন করার লোক না পেলে, লোক খুঁজে দেব যাতে ওরা সংগঠনটা চালাতে পারে।” নিশীথের বক্তব্য ছিল, দলীয় কার্যালয়ে বসার যদি লোক না থাকে, তাহলে তাঁর  কাছে অনুরোধ করলে তিনি দলীয় কার্যালয় খুলে দেওয়ারও ব্যবস্থা করবেন। নিশীথ প্রামাণিকের এই মন্তব্য ঘিরে বছর শুরুর দিনই সরগরম হয়ে উঠেছিল কোচবিহারের মাটি। আর

আসলে এই বিতর্কের সূত্রপাত হয়েছিল গত বছরের শেষ শনিবারই। ভেটাগুড়িতে পাঁচ মাস ধরে বন্ধ থাকা তৃণমূলের দুটি পার্টি অফিস পুনরায় খোলে তৃণমূল। আর সেখানে দাঁড়িয়েই বিজেপির উদ্দেশে চ্যালেঞ্জ ছুঁড়ি দিয়েছিলেন উদয়ন গুহ, রবীন্দ্রনাথ ঘোষের মতো তৃণমূল নেতৃত্ব। নাম না করে উদয়ন গুহ নিশীথ প্রামাণিকের উদ্দেশে বলেছিলেন, ” চ্যালেঞ্জ দিয়ে খুলব, যদি কারোর দম থাকে,ক্ষমতা থাকে, যত বড়ই নেতা হোক, যত বড়ই পদেই থাকুক…”। আর এই সরগরম পরিস্থিতির মাঝেই নিশীথের এক্কেবারে আত্মীয়কে দলে টানল তৃণমূল। রাজনৈতিক বিশ্লেষকদের মতে,  পারদ যেভাবে চড়ছিল, এই যোগদান তাতে আরও ঘৃতাহুতির কাজ করল।

এই খবরটিও পড়ুন

তৃণমূলের যোগ দেওয়া নিশীথের আত্মীয় সুনীল বর্মনের বক্তব্য,  কোনওরকম গুরুত্ব তাঁরা পাননি। তাই বাধ্য হয়ে তাঁরা তৃণমূলে যোগদান করলেন । তৃণমূল নেতা উদয়ন গুহর বক্তব্য, “যারা অন্যের ঘর ভাঙার স্বপ্ন দেখে, আজ তাদের ঘরের লোকই তৃণমূলে যোগ দিলেন। কেন্দ্রীয় মন্ত্রীর দুই ঘনিষ্ঠ আত্মীয়, একজন জ্যেঠতুতো ভাই, আরেকজন খুড়তুতো ভাই। তাঁরা আমাদের দলকে শক্তিশালী করতে যোগ দিলেন তৃণমূলে। ”
যদিও এই নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক তথা বিজেপি নেতৃত্বের তরফে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed