Modi in Kerala: কেরলে মোদীর জনসভায় ২ লক্ষ মহিলার সমাগম, রোড শো-তেও উপচে পড়া ভিড় – Bengali News | On Day 2 In South, PM Modi’s Massive Roadshow In Kerala

0

ত্রিসুর: দক্ষিণ ভারত সফরের দ্বিতীয় দিনে বুধবার কেরলে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেরলের ত্রিসুরে গিয়ে শুভেচ্ছার বন্যায় ভাসলেন প্রধানমন্ত্রী। মোদীকে অভ্যর্থনা জানাতে প্রচুর মহিলা হাজির হয়েছিলেন সেখানে। সেখানে একটি রোড-শো করেছেন মোদী। সে সময় রাস্তার দুধারে মোদীকে দেখতে অগণিত মানুষ ভিড় করেছিলেন। এর পর একটি জনসভাতেও হাজির হন তিনি। সেখানে প্রায় ২ লক্ষ মহিলা উপস্থিত হয়েছিলেন বলে জানা গিয়েছে। সমাজের বিভিন্ন ক্ষেত্রের মহিলারা সেখানে উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। দেশের স্বাধীনতা সংগ্রামে কেরলের মেয়েরা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন বলে জনসভার বক্তৃতায় উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। কেরলের মেয়ের কর্মোদ্যোগ এবং সাহসিকতার প্রশংসাও শোনা গিয়েছে মোদীর বক্তব্যে।

মোদীকে অভ্যর্থনা কেরলের মহিলাদের

বুধবার কেরলের জনসভা থেকে প্রধানমন্ত্রী বলেছেন, গত ১০ বছরে তাঁর সরকার মহিলাদের সম্মান দিতে অনেক উদ্যোগ নিয়েছে। মুসলিম মহিলাদের তিন তালাক থেকে মুক্তির কথাও এ প্রসঙ্গে উল্লেখ করেছেন তিনি। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, গরিব, কৃষক এবং মহিলাদের ক্ষমতায়ন তাঁর সরকারের অন্যতম লক্ষ্য। বুধবারের জনসভায় মহিলাদের উপস্থিতিকে ‘স্ত্রী শক্তি সমাগম’ বলে উল্লেখ করেছেন তিনি। এই বার্তা দেশের প্রতিটি প্রান্তে পৌঁছে যাবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। কেরলের বিজেপি নেতাদের দাবি, মহিলাদের এই সমাগম কেরলে এখনও পর্যন্ত সর্ববৃহৎ।

নতুন বছরের শুরুতেই কেরল এবং তামিলনাড়ু সফরে গেলেন মোদী। দক্ষিণ ভারতের এই দুই রাজ্যেই বিজেপির শক্তি নগণ্য। ২০১৬ সালে প্রথমবার কেরলের কোনও আসনে জিতেছিল বিজেপি। একটি বিধানসভা আসনে জিতেছিল পদ্মশিবির। কিন্তু ২০২১ সালে তা শূন্য হয়ে যায়। আর কয়েক মাস পরই রয়েছে লোকসভা নির্বাচনে। সেই নির্বাচনে দক্ষিণ ভারত থেকে বেশ কিছু আসন জেতার মরিয়া চেষ্টা চালাচ্ছে বিজেপি। সেই লক্ষ্যেই মোদীর এই সফর বলে মত রাজনৈতিক বিশ্লেষক মহলের।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed