Ghatal: ভাড়ায় খাটছে খেলার মাঠ, চলছে জুতোর দোকান, প্রশ্নের মুখে ঘাটালের স্কুল – Bengali News | Playground on rent, the shoe shop is running, Ghatal school is in question in Paschim Medinipur

0

ব্যাপক উত্তেজনা স্কুল চত্বরে Image Credit source: TV-9 Bangla

ঘাটাল: স্কুলের খেলার মাঠের একাংশ জুতোর দোকান করার জন্য ভাড়ায় দেয়ার অভিযোগ উঠল স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ নিয়েই মহকুমা শাসক থেকে শুরু করে স্কুল কর্তৃপক্ষ-সহ বিভিন্ন জায়গায়  প্রতিবাদ জানিয়ে লিখিত অভিযোগ জানাল একাধিক ক্লাব সংগঠন ও ক্রীড়াপ্রেমী মানুষজন। এমনকি স্কুলের প্রধান শিক্ষককে লিখিত অভিযোগ জানাতে গিয়ে দেখানো হল বিক্ষোভ। 

পশ্চিম মেদিনীপুর জেলার  ঘাটালের ঘাটাল বিদ্যাসাগর উচ্চ বিদ্যালয়ের রয়েছে একটি নিজস্ব খেলার মাঠ। এই খেলার মাঠই কার্যত ঘাটালবাসীর কাছে প্রাণকেন্দ্র। কারণ এই খেলার মাঠে শুধু ঘাটাল বিদ্যাসাগর উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা নয়, সকাল বিকাল ঘাটাল শহরের অনেক ক্লাব সংগঠন থেকে শুরু করে সাধারণ ছেলেমেয়েরাও খেলাধুলো করে। অভিযোগ, সেই খেলার মাঠের পশ্চিম প্রান্তের একটি অংশের দুই মাসের জন্য ভাড়ায় দেওয়া হয়েছে অস্থায়ীভাবে একটি জুতোর দোকানকে। সেই মতোই জুতোর দোকানের জন্য শুরু হয়েছে প্যান্ডেলের কাজ। আর এতেই শুরু হয়েছে শোরগোল। ঘটনায় ইতিমধ্যেই প্রতিবাদ জানাতে শুরু করেছেন বিভিন্ন ক্লাব সংগঠন ও ঘাটালের বেশকিছু ক্রীড়াপ্রেমী মানুষ। তাঁদের দাবি, এতে শীতের সময়ে খেলায় ব্যাঘাত ঘটবে। সবদিক খতিয়ে না দেখে খেলার মাঠের একটা অংশ কি করে ভাড়ায় দিল স্কুল কর্তৃপক্ষ!

এই খবরটিও পড়ুন

ইতিমধ্যে এই নিয়ে মহকুমা শাসক ঘাটাল পৌরসভা ও স্কুল কর্তৃপক্ষের কাছে লিখিত আকারে অভিযোগ জানিয়েছেন। এমনকি স্কুলের প্রধান শিক্ষককে স্কুলে লিখিত অভিযোগ পত্র জমা দিতে গিয়ে বিক্ষোভ দেখিয়েছেন তারা। এ বিষয়ে ঘাটাল বিদ্যাসাগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পঙ্কজ ভূঁইয়ার দাবি, স্কুলে উন্নয়নের কাজ চলছে। টাকার প্রয়োজন। কিছু বাড়তি টাকার জন্যই স্কুল কর্তৃপক্ষ ওই অংশ কিছুদিনের জন্য ভাড়ায় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed