Arvind Kejriwal Skips ED Summon: গ্রেফতারি পরোয়ানা জারি হবে কেজরীবালের নামে? ফের ইডির সমন এড়াতেই জল্পনা – Bengali News | Delhi CM Arvind Kejriwal Skips ED Summon for Third Time, says Notice Illegal, Court May Issue Non Bailable Warrant

0

অরবিন্দ কেজরীবাল। ফাইল ছবি।Image Credit source: PTI

নয়া দিল্লি: ফের ইডির সমন এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল। এই নিয়ে তৃতীয়বার ইডির সমন এড়ালেন তিনি। দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল তাঁকে। এদিকে, ইডির সমন এড়ানোর পরই দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারির সম্ভাবনা। সূত্রের খবর, কেজরীবালের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য আদালতের দ্বারস্থ হতে পারে ইডি।

আবগারি নীতি দুর্নীতি মামলায় জেলে গিয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকেও এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই নিয়ে তৃতীয়বার সমন পাঠানো হয়েছিল কেজরীবালকে। এর আগে ১২ নভেম্বর ও ২১ ডিসেম্বরও সমন পাঠানো হয়েছিল আপ সুপ্রিমোকে, ওই দুই দিনও তিনি হাজিরা দেননি। আজ হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু এ দিন সকালেই জানা যায় যে আজও হাজিরা দেবেন না দিল্লির মুখ্যমন্ত্রী।

আপ আদমি পার্টির তরফে জানানো হয়েছে, ইডির তরফে যে মুখ্যমন্ত্রী কেজরীবালকে যে সমন পাঠানো হয়েছে, তা বেআইনি। তদন্তে সহযোগিতা করতে রাজি কেজরীবাল, কিন্তু রাজনৈতিক স্বার্থে গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে তাঁকে। সেই কারণেই বারংবার সমন পাঠানো হচ্ছে।

এদিকে ইডি সূত্রে খবর, আবগারি নীতি দুর্নীতি মামলায় কেজরীবালকে জিজ্ঞাসাবাদ করতে নাছোড়বান্দা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাও। কেজরীবালের বিরুদ্ধে তারা আদালতে যেতে পারেন। বারবার ইডির সমন এড়ানোয় জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হতে পারে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed