Amit Shah: কাশ্মীরের নিরাপত্তা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে শাহ, কী উঠে এল আলোচনায় – Bengali News | Union Home Minister Amit Shah holds high level review meeting on Jammu and Kashmir

0

নয়া দিল্লি: জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থার বাস্তব চিত্র খতিয়ে দেখতে বৈঠকে বসলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার বিকেলে রাজধানী দিল্লিতে এক উচ্চপর্যায়ের পর্যালোচনা বৈঠকে বসেন শাহ। বৈঠকে উপস্থিত ছিলেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, সেনা প্রধান জেনারেল মনোজ পান্ডে, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, আইবি-র ডিরেক্টর তপন ডেকা-সহ আরও অন্যান্য উচ্চ পদস্থ অফিসাররা। কিছুদিন আগেই উপত্যকায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হয়েছেন ভারতীয় সেনার চার জওয়ান। সেই ঘটনার পর জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এই উচ্চ পর্যায়ের পর্যালোচনা বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

পুঞ্চের রাজৌরি সেক্টরে গত ২১ ডিসেম্বর ভারতীয় সেনার দুটি গাড়িকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল জঙ্গিরা। এরপর শুরু হয় গুলির লড়াই। জঙ্গিদমন অভিযান চলাকালীন, চার সেনা জওয়ান শহিদ হন। আহত হন আরও তিনজন। এর আগেও উপত্যকায় রাজৌরি-পুঞ্চ সেক্টরে জঙ্গি কার্যকলাপ দেখা গিয়েছিল। সংবাদ সংস্থা এনআইএ-তে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত বছরের নভেম্বরে রাজৌরির কালকোটে দু’জন ক্যাপ্টেন-সহ পাঁচ সেনাকর্মী শহিদ হয়েছিলেন, জঙ্গিনিধন অপারেশন চলাকালীন। সংবাদসংস্থা এএনআই-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত ২০২১-২২ সালে জঙ্গি দমন অপারেশন চলাকালীন উপত্যকার এই সেক্টরে ৩৫ জনেরও বেশি জওয়ান শহিদ হয়েছেন।

সূত্র মারফত জানা যাচ্ছে, বৈঠকে এরিয়া ডমিনেশনের উপর আরও জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপত্যকায় পুলিশ, সেনা ও সিএপিএফ-এর মধ্যে সমন্বয় আরও ভাল করার জন্যও বলেছেন তিনি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed