New Year Resolution 2024: জীবনকে এবার গুছিয়ে নেওয়ার পালা! সৌভাগ্য ফেরাতে নয়া বছরে মানুষ এই ৩ প্রতিশ্রুতি – Bengali News | Make these 3 promises to yourself in the new year, life will be successful

0

নতুন বছরের নতুন সকাল, নতুন সূর্য। নতুন প্রত্যাশা। নতুন প্রতিশ্রুতি। নয়া বছর শুরু  আর পুরনো বছরের অবসানের মুহূর্তটিকে স্মৃতিতে ধরে রাখতে নানা কাণ্ড করে থাকেন অনেকে। নতুন বছরে নতুন কিছু করার আগ্রহ থাকে সকলের। নতুন বছরের জন্য সকলেই নতুন নতুন প্রতিশ্রুতি তালিকাভুক্ত করেন। তার মধ্যে পুরনো বাজে অভ্যাসগুলিকে বাদ দিয়ে ভাল কিছু করার চেষ্টায় থাকেন। সনাতন ধর্মেও যে কোনও নতুন কাজ শুরু করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আগত বছরের কিছু অভ্যাসের উন্নতি ঘটালে জীবনে নতুন আশা ও প্রত্যাশার জন্ম দেয়।

তাই মনে করা হয়, নতুন বছর শুরু করার সঙ্গে সঙ্গে আপনার পুরো বছরটি একইভাবে কেটে যায়। এই কারণে, মানুষ নতুন বছরে নিজের কাছে অনেক প্রতিশ্রুতি রাখেন যাতে পুরো বছরটি আনন্দে কাটতে পারে। আগামী বছর যাতে আরও ভাল করতে চান তাহলে নিজের কাছে এই প্রতিশ্রুতিগুলির তালিকায় বিশেষ দিকগুলি অন্তর্ভুক্ত করা উচিত। নতুন বছরের প্রতিশ্রুতি লিস্টের প্রথমেই কী কী রাখবেন, জানুন …

বড়দের সম্মান করা

বড়দের পাশাপাশি ছোটদের সম্মান করা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু অনেক সময় আপনি রেগে গিয়ে আপনার বড়ের প্রতি অকথ্য ভাষায় গালিগালাজ করেন, তাতে তার সম্মানে আঘাত লাগতে পারে। এই কারণে নতুন বছরে আপনার বড়দের সম্মান করার প্রতিশ্রুতি নিন।

খারাপ অভ্যাস এড়িয়ে চলুন

মিথ্যা কথা বলা, অন্যকে আঘাত দিয়ে কথা বলা, আঘাত করা, খাবার নষ্ট করা ইত্যাদির মতো খারাপ অভ্যাসগুলি বদলানো উচিত। একজন ব্যক্তির এই খারাপ অভ্যাসগুলি কেবল তার জন্যই নয়, ভবিষ্যতে তার পরিবারের জন্যও খুব বেদনাদায়ক হতে পারে। তাই নতুন বছরে নিজের খারাপ অভ্যাস ত্যাগ করার প্রতিজ্ঞা করলেই মঙ্গল।

বক্তৃতার উপর নিয়ন্ত্রণ

হিন্দু ধর্মীয় গ্রন্থ অনুসারে, একজন ব্যক্তি কেবল মিষ্টি কথার মাধ্যমেই সাফল্য অর্জন করতে পারে। সবাই মিষ্টি কথায় মানুষকে সম্মান করে। মিষ্টি কথায় শত্রুও বন্ধু হয়ে যেতে পারে। কিন্তু প্রায়ই মানুষ রেগে যায় এবং অন্য ব্যক্তিকে গালি দেয়, যা মোটেও ঠিক নয়। এমতাবস্থায় নববর্ষে বক্তব্য নিয়ন্ত্রণের অঙ্গীকার নিলে ভালো হবে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed