Weather News: বাংলায় তো শুধু ‘ফগ’ চলছে, কুয়াশায় ঢাকা পুরুলিয়া থেকে ধূপগুড়ি – Bengali News | Weather update in kolkata south bengal heavy fog in various district

0

এভাবেই কুয়াশা ঢেকে ধূপগুড়ির পথ। Image Credit source: TV9 Bangla

কলকাতা: বছরের শেষ দিনেও ফাঁকি শীতের। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি সময়ের স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। তবে সকালের দিকে কনকনে হাওয়ার দাপট ছিল। উত্তরবঙ্গের জেলাগুলিতে উত্তুরে হাওয়ার দোসর হয়েছে কুয়াশাও। কুয়াশা রয়েছে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও। কিন্তু কেন ডিসেম্বরের শেষদিনেও ঠান্ডার এমন আকাল? আবহাওয়া অফিস বলছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে শীতের দাপট কমেছে উত্তর ভারতেও। সেই পশ্চিমী ঝঞ্ঝারই রেশ দক্ষিণবঙ্গে। আগামী ৭ দিনেও শীত ফেরার আশা নেই। উল্টে রাতের তাপমাত্রা আরও কিছুটা বাড়ার আশঙ্কা রয়েছে।

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬ শতাংশ, সর্বনিম্ন ৪৯ শতাংশ।

বছরের শেষ দিন ঘন কুয়াশায় ঢেকেছে পুরুলিয়া। ভোর থেকেই জেলার প্রায় সব জায়গায় কুয়াশার চাদর। ঘন কুয়াশার কারণে যানবাহন চলাচলে সমস্যা হয়। কুয়াশায় ট্রেনের গতিও এদিন কম। প্রায় ২০ মিনিট দেরি করে চলছে বন্দে ভারত এক্সপ্রেস। এদিন জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

এই খবরটিও পড়ুন

বাঁকুড়াতেও এক ছবি। বাঁকুড়া, বিষ্ণুপুর দুই শহরই ঢাকা কুয়াশায়। দৃশ্যমানতা কম থাকায় এদিন ট্রেন ও যানবাহন চলাচলের গতি ছিল তুলনায় কম। এক ধাক্কায় ২ ডিগ্রি নেমেছে পারদ। ১০.৯ ডিগ্রি সেলসিয়াস। বছরের শেষদিনে জাঁকিয়ে শীত পড়ায় জবুথবু গোটা জেলা।

অন্যদিকে ঘন কুয়াশায় ঢেকেছে ডুয়ার্স। ঠান্ডায় জবুথবু ডুয়ার্সবাসী। পারদ ১১ ডিগ্রিতে নেমেছে। বর্ষশেষের উন্মাদনায় মেতে পর্যটকরা। কুয়াশাচ্ছন্ন জাতীয় সড়ক থেকে রাজ্য সড়ক, রেললাইন। জলপাইগুড়িতেও কনকনে ঠান্ডা। বইছে উত্তুরে হাওয়া। ডিসেম্বরের শুরু থেকে জলপাইগুড়িতে তাপমাত্রা তেমন নামেনি। শনিবার বিকেলের পর থেকে আমুল বদল।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed