Terror attack: থানা লক্ষ্য করে বিস্ফোরণে মৃত্যু ২ শিশুর, সেনা-পুলিশের পাল্টা এনকাউন্টারে খতম ৫ জঙ্গি – Bengali News | Blast near police station at balochistan of pakistan after that 5 terrorists killed by encounter

0

বালুচিস্তানে সেনা-পুলিশের এনকাউন্টারে ৫ জঙ্গির মৃত্যু। ফাইল ছবি।Image Credit source: AFP

বোলান: বছর শেষেও জঙ্গি হামলা অব্যাহত। ফের জঙ্গিদের নিশানায় পুলিশ। পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে ফের থানা লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। শনিবার রাতে বোলান জেলায় এই ঘটনায় পুলিশকর্মীদের কেউ হতাহত না হলেও ২ শিশুর মৃত্যু হয়েছে। এরপর অবশ্য পাল্টা জঙ্গি-দমন অভিযানে নামে পুলিশ। দু-পক্ষের গুলির লড়াইয়ে শেষ পর্যন্ত ৫ জঙ্গির মৃত্যু হয়েছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে বালুচিস্তানের বোলান জেলার মাচ এলাকায় একটি থানা লক্ষ্য করে বোমা বিস্ফোরণ করা হয়। সেই বিস্ফোরণে ২ শিশুর মৃত্যু হয়েছে এবং ৪ জন গুরুতর আহত হন। পুলিশ কর্তারা জানান, বোমাটি থানার ভবনের ঠিক পিছনে একটি কার্টের নীচে রাখা ছিল। থানার কাছেই একটা ছোট বাজার। বিস্ফোরণের সময় সেই বাজারের কাছে থাকা ১০ এবং ১২ বছর বয়সি দুই শিশুর মৃত্যু হয়। এছাড়া বিস্ফোরণে আহত হয়েছেন আরও ৪ জন।

থানার পিছনে বোমা বিস্ফোরণের পরই সংলগ্ন এলাকায় জঙ্গি-দমন অভিযানে নামে পুলিশ ও সেনার যৌথ বাহিনী। তারপর নিরাপত্তারক্ষীদের এনকাউন্টারে ৫ জঙ্গির মৃত্যু হয়েছে বলে পাক সেনাবাহিনীর তরফে জানানো হয়। পাক সেনাবাহিনীর জনসংযোগ শাখা ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর)-এর তরফে আরও জানানো হয়েছে, এনকাউন্টারের পর জঙ্গিদের আস্তানাও ভেঙে গিয়েছে। সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। বালুচিস্তানের শান্তি, স্থিতিশীলতা এবং অগ্রগতির রক্ষা করতে পাকিস্তান সেনাবাহিনী প্রতিশ্রুতিবদ্ধ বলেও আইএসপিআর-এর বিবৃতিতে জানানো হয়েছে।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, গত কয়েক মাসে পাকিস্তান, বিশেষ করে খাইবার পাখতুনখাওয়া এবং বালুচিস্তানে জঙ্গি হামলা বৃদ্ধি পেয়েছে। গত মাসেই একদিনে দুটি পৃথক জঙ্গি হামলার ঘটনায় ২৫ সেনার মৃত্যু হয়েছে। যা একদিনে জঙ্গি হামলায় সেনার মৃত্যু সংখ্যার নিরিখে সর্বোচ্চ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed