Rail Blockade: সাত সকালে চূড়ান্ত ভোগান্তি, পুরুলিয়ায় রেল অবরোধে থমকে বন্দে ভারত – Bengali News | Rail Blockade at Kantadi Station of Purulia, Several trains including Vande Bharat Express affected

0

পুরুলিয়ায় কাঁটাডিতে রেল অবরোধImage Credit source: TV9 Bangla

পুরুলিয়া: পুরুলিয়ায় ফের রেল অবরোধ। সকাল থেকে থমকে রয়েছে রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। পৃথক সারনা ধর্মের কোড চালু করার দাবিতে এর আগেও একাধিকবার আন্দোলনে নেমেছে আদিবাসী সেঙ্গেল অভিযান। কিন্তু দাবি-দাওয়া এখনও পূরণ হয়নি। এমন অবস্থায় শনিবার সকাল থেকে ফের রেল অবরোধ শুরু করেছেন আদিবাসী সেঙ্গেল অভিযানের সদস্যরা। পুরুলিয়ার কাঁটাডি স্টেশনে আদিবাসী সেঙ্গেল অভিযান রেল অবরোধ শুরু করেছে।

অবরোধের জেরে ব্যাহত হয়েছে দক্ষিণ পূর্ব রেলের পুরুলিয়া চান্ডিল শাখায় ট্রেন চলাচল। থমকে রয়েছে বন্দে ভারত এক্সপ্রেসও। রাঁচি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস আটকে রয়েছে পুরুলিয়া স্টেশনে। শনিবার সকাল থেকে অবরোধের জেরে ভোগান্তির মধ্যে পড়েছেন রেলযাত্রীরাও। পুলিশের তরফে ইতিমধ্যেই জট কাটানোর চেষ্টা শুরু করা হয়েছে। সকালে অবরোধ শুরু হতেই পুলিশের কর্তারা কথা বলেছেন আদিবাসী সেঙ্গেল অভিযানের নেতাদের সঙ্গে। কিন্তু এখনও পর্যন্ত অবরোধ ওঠেনি।

আদিবাসী সেঙ্গেল অভিযানের সদস্যরা এখনও রেল লাইনের উপরেই বসে অবরোধ দেখাচ্ছেন। সেখানে বসেই মিটিং করছেন তাঁরা। এদিকে সাত সকালে এই অবরোধের জেরে চূড়ান্ত সমস্যার মধ্যে পড়েছেন যাত্রীরা। বন্দে-ভারত এক্সপ্রেস থেকে শুরু করে অন্য আরও একাধিক ট্রেন অন্যান্য স্টেশনে থমকে রয়েছে। পুলিশের তরফে চেষ্টা চালানো হলেও, এখনও পর্যন্ত জট কাটার কোনও ইঙ্গিত নেই। রেল সূত্র মারফত জানা যাচ্ছে, পুরুলিয়া স্টেশনে থমকে থাকা বন্দে ভারত এক্সপ্রেসকে চান্ডিলের দিক দিয়ে ঘুরিয়ে হাওড়ার দিকে পাঠানো হতে পারে।

অবরোধকারীদের বক্তব্য,  ‘আদিবাসী সেঙ্গেল অভিযানের রাষ্ট্রীয় নেতৃত্বের তরফে ১২ ঘণ্টার ভারত বনধের ডাক দেওয়া হয়েছে। তার জন্যই এই রেল অবরোধ। আমাদের বনধ ১২ ঘণ্টার। অন্তত ৫-৬ ঘণ্টার বনধ রাখতে চাইছি আমরা।’

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed