PM Narendra Modi: রামতীর্থ অযোধ্যায় নমো, রাস্তার দু’ধারে পুষ্পবৃষ্টিতে গ্র্যান্ড ওয়েলকাম – Bengali News | PM Narendra Modi arrives at Ayodhya ahead of Grand Inauguration of Ram Temple

0

অযোধ্যায় নরেন্দ্র মোদীImage Credit source: TV9 Bangla

অযোধ্যা: জানুয়ারিতে অযোধ্যায় রাম মন্দিরের মেগা উদ্বোধন। তার আগে বর্ষশেষের মুখে রামতীর্থ অযোধ্যায় পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অযোধ্যায়র নতুন বিমানবন্দর উদ্বোধনের পাশাপাশি রাম মন্দির উদ্বোধনের শেষ মুহূর্তের প্রস্তুতি সরেজমিনে ঘুরে দেখবেন তিনি। শনিবার সকালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

  1. রাম মন্দির উদ্বোধনের আগে গোটা অযোধ্যা শহর সেজে উঠছে। তৈরি হয়েছে নতুন মহর্ষি বাল্মিকী আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যা ধাম। সেই বিমানবন্দর এবং নবরূপে সজ্জিত অযোধ্যা ধাম রেল স্টেশনের উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী নমোর।
  2. একইসঙ্গে বন্দে ভারত ও অমৃত ভারত এক্সপ্রেসের ফ্ল্যাগ অফও হবে প্রধানমন্ত্রীর হাত ধরে। রামতীর্থ অযোধ্যাকে ঢেলে সাজানো হচ্ছে। শনিবার প্রধানমন্ত্রী মোদীর হাত ধরে ৪৬টি নির্মাণ প্রকল্পের শিলান্যাস হতে চলেছে অযোধ্যায়। এই প্রকল্পগুলির জন্য মোট খরচ হচ্ছে ১৫ হাজার ৭০০ কোটি টাকা।
  3. প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতো গোটা শহর ফুল ও পোস্টারে সেজে উঠেছে। অযোধ্যা ধাম বিমানবন্দর থেকে বেরিয়ে প্রধানমন্ত্রীর কনভয় রেল স্টেশনের উদ্দেশে যাচ্ছিল। রাস্তার দু’ধার দিয়ে নিরাপত্তার বজ্র আঁটুনি। তারই মধ্যে উপচে পড়ছে মানুষের ঢল।
  4. প্রধানমন্ত্রী যে রাস্তা দিয়ে যাচ্ছিলেন, সেই রাস্তার দু’পাশ দিয়ে রব উঠতে থাকে ‘জয় শ্রীরাম, জয় শ্রীরাম’। গাড়ির দরজা খুলে বেরিয়ে, হাত নেড়ে সকলের অভিবাদন গ্রহণ করেন তিনি।
  5. আজ ঢালাও কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী মোদীর। বিভিন্ন প্রকল্পগুলির উদ্বোধন ও শিলান্যাসাের পর রামতীর্থ অযোধ্যায় একটি রোড শো করার কথাও রয়েছে তাঁর।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed