Firhad Hakim on DYFI Brigade Rally: বামেদের ব্রিগেডকে ‘শুভেচ্ছা’ জানিয়েও কী বোঝালেন ফিরহাদ? – Bengali News | Mayor Firhad Hakim congratulate DYFI Brigade Rally

0

কলকাতা: আসন্ন লোকসভা ভোটে শাসক-বিরোধী দু’পক্ষের কেউই যে এক ইঞ্চিও জমি ছাড়বে না তা প্রমাণে ব্যস্ত দু’পক্ষই। আর এতে পিছিয়ে নেই বামেরাও। তৃণমূল-বিজেপির সঙ্গে পাল্লা দিয়ে ব্রিগেডে সমাবেশ হবে বলেও জানিয়েছে সিপিএম। রাজ্য জুড়ে ‘ইনসাফ যাত্রা’র পরে ৭ তারিখ ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই। আর বামেদের এই ব্রিগেড নিয়ে কী বললেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম?

এ দিন, বামেদের এই ব্রিগেড সমাবেশকে শুভেচ্ছা জানালেন রাজ্যের মন্ত্রী। বললেন,”বামেদের প্রত্যেককে আমার তরফ থেকে শুভেচ্ছা।” তবে ববি হাকিমের এই মন্তব্যের পর শুরু হয়েছে জল্পনা। রাজনীতি কারবারিদের কেউ কেউ মনে করছেন, এই শুভেচ্ছা বিনিময়ের মধ্যে কার্যত লাল শিবিরকে কটাক্ষ করেছেন মন্ত্রী। কারণ ২০২১ এর বিধানসভা ভোটে বামেদের খারাপ ফলের পর বারংবার রাজ্যের প্রাক্তন শাসকদলকে ‘শূন্য’ বলে কটাক্ষ শুনতে হয়েছে। এই পরিস্থিতিতে তাঁদের সমাবেশ কতটা সফল হবে সেই নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মন্ত্রী। তবে, কারোর কারোর আবার মত,’ইন্ডিয়া’ জোটে যেহেতু বামেদের শরিক এখন তৃণমূল। রাজ্যে একা একা লড়াই করলেও হাত ধরাধরি করে লোকসভা ভোট লড়বে তারা। সেই হিসাবে এই ব্রিগেড সমাবেশকে আগ বাড়িয়ে আক্রমণ করতে চাননি মন্ত্রী।

এ দিকে, ডিআইএফআই এর দাবি, ৭ তারিখ লক্ষাধিক লোকের সমাগম হতে চলেছে ব্রিগেডে। ইতিমধ্যে জেলাগুলি থেকে কর্মী আনতে ছোট গাড়ি, টেম্পো, পিকআপ ভ্যান, বাস, মিনিবাস ভাড়া করছে বামেদের তরুণ তুর্কীরা। আলিমুদ্দিন স্ট্রিটে দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ব্রিগেডের ঘোষণা করেছেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed