Ayodhya Ram Temple: মন্দির উদ্বোধনের আগেই রেকর্ড অযোধ্যায় – Bengali News | Airport of Ayodhya has been completed in record time, says Airport Authority of India

0

অযোধ্যা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে শনিবার উদ্বোধন হচ্ছে অযোধ্যার নবনির্মিত বিমানবন্দরের। নাম দেওয়া হয়েছে মহর্ষি বাল্মিকী আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যা ধাম। অযোধ্যার রাম মন্দিরের মেগা উদ্বোধনের আগে আজ থেকে চালু হয়ে যাচ্ছে বিমানবন্দর। অযোধ্যার এই আন্তর্জাতিক বিমানবন্দর তৈরি করতে সময় লেগেছে দুই বছরেরও কম। রেকর্ড সময়ের মধ্যে তৈরি হয়ে গিয়েছে আস্ত এই বিমানবন্দর। এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার চেয়ারম্যান সঞ্জীব কুমার জানিয়েছেন, মাত্র ২০ মাসেই এই বিমানবন্দর তৈরির পুরো কাজ সম্পন্ন করা হয়েছে।

অযোধ্যায় বিমানবন্দর তৈরির বিষয়ে উত্তর প্রদেশ সরকারের সঙ্গে গত বছরের এপ্রিলে মৌ চুক্তি হয়েছিল এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার। উত্তর প্রদেশ সরকার এই বিমানবন্দর তৈরির জন্য ৮২১ একর জমি দেয়। তারপর যুদ্ধকালীন তৎপরতায় চলে বিমানবন্দর তৈরির কাজ। অত্যাধুনিক মানের সুসজ্জিত এই বিমানবন্দর আজ উদ্বোধন হচ্ছে নমোর হাত ধরে। শনিবার সকালেই রামতীর্থ অযোধ্যায় পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী। চার দিকে সাজো সাজো রব। মন্দিরনগরী অযোধ্যায় বিমানবন্দর তৈরির পর খুশি এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়াও। সংবাদসংস্থা এএনআইকে আজ সকালে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার চেয়ারম্যান সঞ্জীব কুমার জানিয়েছেন, “মাত্র ২০ মাসের রেকর্ড সময়ের মধ্যে এই অযোধ্যা বিমানবন্দর তৈরি করা হয়েছে।”

তাঁর কথায়, “অযোধ্যার জন্য বিমান যোগাযোগ ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ। আগামী দিনে আরও মানুষ এখানে আসবেন, তখন যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হবে। এই বিমানবন্দর তৈরির পর এয়ারপোর্ট অথরিটি ভীষণ আপ্লুত। আমার বিশ্বাস, অযোধ্যাবাসীও ভীষণ খুশি।”

জানা যাচ্ছে, আপাতত ২২০০ মিটারের রানওয়েতে A321 এয়ারক্রাফট চলাচল করবে। পরবর্তী সময়ে রানওয়ের দৈর্ঘ্য আরও বাড়িয়ে ৩৭৫০ মিটার পর্যন্ত করা হবে। এই বিমানবন্দরের মাধ্যমে শুধুমাত্র অযোধ্যার রাম মন্দিরই নয়, সঙ্গে আরও অন্যান্য তীর্থক্ষেত্রগুলিও সহজে ঘুরে দেখার সুযোগ পেয়ে যাবেন তীর্থযাত্রীরা। যেমন রাম কি পৈড়ি, হনুমান গড়ি, নাগেশ্বর নাথ মন্দির, বিড়লা মন্দির ও অন্যান্য মন্দিরগুলিতেও সহজে পৌঁছানো যাবে এখান থেকে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed