নাবালিকা-ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত নেপালের ক্রিকেটার সন্দীপ লামিছানে – Bengali News | Nepal cricketer Sandeep Lamichhane was convicted of raping a minor

0

নাবালিকাকে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিছানে
Image Credit source: X

কাঠমাণ্ডু: নেপালের প্রাক্তন অধিনায়ক সন্দীপ লামিছানে (Sandeep Lamicchane) কম সময়ের মধ্যে বিশ্ব ক্রিকেটে নিজের পরিচিতি তৈরি করেছিলেন। গত বছর থেকেই অবশ্য তিনি ক্রিকেটের জন্য নয়, অন্য এক কারণে খবরের শিরোনামে। ২০২২ সালে সন্দীপ লামিছানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন ১৭ বছরের এক কিশোরী। সেই নাবালিকাকে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিছানে। কাঠমাণ্ডুর এক জেলা আদালতের বিচারপতি শিশির রাজ ধাকাল এই নির্দেশ দিয়েছেন। গত রবিবার (২৪ ডিসেম্বর) থেকে সন্দীপের বিরুদ্ধে ধর্ষণের মামলার শুনানি চলছিল। তা শুক্রবার (২৯ ডিসেম্বর) শেষ হয়েছে। পরের শুনানিতে এ বার জানা যাবে সন্দীপ লামিছানের কত দিনের সাজা হবে।

বর্তমানে সন্দীপ লামিছানে জামিনে মুক্ত। গত ১২ জানুয়ারি নেপালের পটন হাইকোর্ট লামিছানেকে জামিনে মুক্তি দিয়েছিল। সন্দীপ লামিছানের দায়ের করা রিভিউ পিটিশনের ভিত্তিতে বিচারপতি ধ্রুবরাজ নন্দ এবং বিচারপতি রমেশ দাহাল নির্দেশ দেন, নেপালের মুদ্রাতে ২০ লক্ষ টাকার বিনিময়ে জামিন দিতে হবে নেপালের ক্রিকেটারকে। এরপর সন্দীপ সেই টাকা দেওয়ায় জামিনে মুক্তি পান।

আইপিএলে খেলে যাওয়া নেপালের ক্রিকেটার সন্দীপ লামিছানের বিরুদ্ধে ২০২২ সালের সেপ্টেম্বর মাসে ১৭ বছরের এক কিশোরী কাঠমাণ্ডু ভ্যালি পুলিশ স্টেশনে সন্দীপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন। তার ঠিক এক মাস পর ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো থেকে ফেরার পর বিমানবন্দরেই গ্রেফতার করা হয় সন্দীপ লামিছানেকে। ২০২২ সালের ৪ নভেম্বর কাঠমান্ডু জেলা আদালত ডিটেনশন হিয়ারিংয়ের পর সন্দীপ লামিছানেকে সুন্ধরার সেন্ট্রাল জেলে পাঠিয়েছিল। এরপর সন্দীপ সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে যান। অবশ্য তিনি জানিয়েছিলেন, তদন্তে সব রকম সহযোগিতা করবেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed