Weather Update: নতুন বছরে ‘নিখোঁজ’ শীত কি আদৌ ফিরবে? – Bengali News | Weather Update: will winter come again in new year, here is the weather update

0

কলকাতা: ধুলো ঝেড়ে নামানো সোয়েটার, লেপ কার্যত অবহেলায় পড়ে। সাত সকালে বাইরে বেরলে একটু হিমেল হাওয়া গায়ে লাগছে বটে, তবে তাকে কি আর শীত বলা যায়? জাঁকিয়ে পড়ার সপ্তাহ খানেকের মধ্যেই উধাও শীত। বছর শেষ হতে চলল শীতের ফেরার নাম নেই। কলকাতাবাসী এবার ঠিক যতটা উষ্ণ বড়দিন কাটিয়েছে, সপ্তাহ পেরিয়ে ততটাই উষ্ণ হবে বর্ষবরণের রাতও। আবহাওয়াবিদরা আগেই জানিয়েছেন, বর্ষ শেষের রাতে কমবে না তাপমাত্রা। কিন্তু আর কতদিন? আদৌ কি শীত ফিরবে?

কলকাতায় স্বাভাবিকের অনেকটাই ওপরে থাকছে রাতের তাপমাত্রা। জানুয়ারির ৪ তারিখ পর্যন্ত একই রকম আবহাওয়া। নতুন বছরের প্রথম সপ্তাহে পারা পতনের সম্ভাবনা। শুক্রবার সকালে স্বাভাবিকের থেকে প্রায় ৪ডিগ্রি ওপরে রয়েছে সর্বনিম্ন তাপমাত্রা। কোথাও কোথাও ঘন কুয়াশার দাপট দেখা গিয়েছে। বাংলাদেশ ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার ফলে পুবালী হাওয়ার দাপট বাড়ছে, কমছে উত্তর-পশ্চিমের শীতল হাওয়ার প্রভাব।

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট শীত প্রেমী মানুষদের জন্য যথেষ্ট হতাশাজনক। আপাতত শীতের কোনও নাগাল পাওয়া যাচ্ছে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। প্রথমে পুবালি বাতাসে শীতের দফারফা হয়েছে। আর মরার ওপর খাঁড়ার ঘা-র মতো হাজির হয়েছে পশ্চিমি ঝঞ্ঝা। শীত ফেরার আশা নেই জানুয়ারির প্রথম সপ্তাহেও।

এই খবরটিও পড়ুন

জানা যাচ্ছে, শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৮ থেকে ৯২ শতাংশ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed