Weather Update: আগামী সাতদিনের জন্য বড় পূর্বাভাস হাওয়া অফিসের, বর্ষবরণে মন খারাপ শীতপ্রেমীদের – Bengali News | Big forecast for the next seven days is from Weather Department, Big news For winter lovers on New Year’s Eve

0

কলকাতা: বছর শেষে মনটা যেন বড্ড খারাপ শীতপ্রেমীদের। বিগত কয়েকদিনে জাঁকিয়ে শীত তো দূরের কথা, দিনেরবেলা রীতিমতো ঘাম ঝরছে আম-আদমির। বড়দিনেও কেটেছে গরমে-গরমেই। ১ জানুয়ারি বর্ষবরণের দিনও দেখা যাবে একই ছবি। সোজা কথায় বছরের শেষ ও শুরুতে জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই। শুক্রবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার বিকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। বর্তমানে বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৮ থেকে ৯২ শতাংশের আশপাশে ঘোরাফেরা করছে। 

হাওয়া অফিস জানাচ্ছে, বর্তমানে যে আবহাওয়া রয়েছে বাংলায় তাই চলবে আগামী এক সপ্তাহ। আগামী চার থেকে পাঁচদিন দক্ষিণবঙ্গের সব জেলার আবহাওয়াই মোটের উপর শুষ্ক থাকবে। পারাপতনের জায়গায় তাপমাত্রা ঊর্ধ্বমুখী থাকবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। তবে আশার কথা এই যে ১ জানুয়ারি কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। 

এই খবরটিও পড়ুন

তবে হালকা বৃষ্টির পূর্বাভাস থাকছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। তালিকায় রয়েছে দার্জিলিং ও কালিম্পং। ৩১ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত পাহাড়ের উপরের দিকের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বাকি জেলাগুলি মোটের উপর শুষ্ক থাকবে বলে জানা যাচ্ছে। দক্ষিণবঙ্গে এই মুহূর্তে উত্তর পশ্চিমের হাওয়ার প্রভাব অনেকটাই দুর্বল। জলীয় বাষ্পের কারণেই এমন অবস্থা বলে মত হওয়া অফিসের কর্তাদের। সে কারণেই তাপমাত্রা খুব একটা কমছে না। আগামী সাতদিন কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে না বলেই জানানো হয়েছে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed