বিরাট কোহলি রেকর্ডবুকে, সেঞ্চুরিয়নে হার দিয়ে বছর শেষ ভারতের – Bengali News | Virat Kohli made these records despite of Team India lost against South Africa in Boxing Day Test

0

বিরাট কোহলি রেকর্ডবুকে, সেঞ্চুরিয়নে হার দিয়ে বছর শেষ ভারতের
Image Credit source: PTI

সেঞ্চুরিয়ন: প্রোটিয়াদের দুর্গে তাঁদের হারানো যে কঠিন, তা আরও এক বার প্রমাণ হল। সেঞ্চুরিয়নে তিন দিনেই শেষ ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) বক্সিং ডে টেস্ট (Boxing Day Test)। ৩২ রান ও ইনিংসে ভারতকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়ন টেস্টে টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলি ছাড়া আর কারও ব্যাট চলেনি। যার ফলে প্রোটিয়াদের গড় সেঞ্চুরিয়নে হার দিয়ে বছর শেষ হল টিম ইন্ডিয়ার। অবশ্য ভারতের এই হারের দিনেও একাধিক রেকর্ড গড়েছেন বিরাট কোহলি (Virat Kohli)।

এক ঝলকে দেখে নিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এ বছর শেষ ম্যাচ খেলে কোন কোন রেকর্ড গড়েছেন বিরাট কোহলি —

  • এই নিয়ে ৭ বার এক ক্যালেন্ডার বর্ষে ২০০০ এর বেশি রান করলেন বিরাট কোহলি। এতদিন এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশি বার ২০০০ এর বেশি রান করার রেকর্ড ছিল শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সঙ্গাকারার। তিনি ৬ বার এক ক্যালেন্ডার বছরে ২ হাজারের বেশি রান করেছিলেন। এ বার তাঁকে টপকে গেলেন বিরাট। চলতি বছরে আন্তর্জাতিক ক্রিকেটে ২০৪৮ রান করেছেন বিরাট কোহলি।
  • বিরাট কোহলি ৩০তম টেস্ট অর্ধশতরান করেছেন। তার ফলে কোহলি ছাপিয়ে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণকে। টেস্টে ভারতীয় ক্রিকেটার হিসেবে সবচেয়ে বেশি রান করার তালিকায় কোহলি এখন ৪ নম্বরে। কোহলির ঝুলিতে বর্তমানে টেস্টে রয়েছে ৮৭৯০ রান। এই তালিকায় শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর (১৫৯২১ রান)।
  • SENA (দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া) দেশগুলোতে ভারতকে জেতানো শেষ অধিনায়ক বিরাট কোহলি। ২০২১ সালে বিরাট কোহলির নেতৃত্বে SENA দেশের মধ্যে দক্ষিণ আফ্রিকায় শেষ বার টেস্ট ম্যাচ জিতেছিল ভারত।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed