আপনার 4G ফোনই চলবে 5G স্পিডের ইন্টারনেট, কীভাবে জানেন? – Bengali News | Boost Smartphone Internet speed in this way, follow tips and tricks

0

Jio এবং Airtel দেশের বিভিন্ন জায়গায় 5G পরিষেবা শুরু করেছে। তবে এমন পরিস্থিতিতে আপনার একটি 5G স্মার্টফোন থাকতে হবে। তাহলেই আপনি এই পরিষেবাটি উপভোগ করতে পারেন। কিন্তু অনেক সময় দেখা যায় ফোনটি 5G হওয়া সত্ত্বেও ঠিক মতো কাজ করে না। কিন্তু কারণটা কী? তবে কি অপারেটরের সমস্যা? নাকি আসল সমস্যা লুকিয়ে আছে আপনার ফোনেই। আপনাকে এমন কিছু সহজ পদ্ধতি জানানো হবে, যার জন্য আপনার 4G ফোনেও সুপারফাস্ট 5G ইন্টারনেট চলতে শুরু করবে।

ওয়্যারলেস কানেকশন চেক করুন:

যখনই ফোনে ঠিক করে ইন্টারনেট কাজ করবে না, তখন কানেকশন পরীক্ষা করা খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে আপনি যদি এমন কোনও এলাকায় থাকেন, যেখানে 5G থাকা সত্ত্বেও ঠিক মতো কাজ করছে না। তখনই আপনি একটি নেটওয়ার্ক বুস্টার ব্যবহার করতে পারেন।

অবাঞ্ছিত অ্যাপ মুছে ফেলুন:

অনেক অপ্রয়োজনীয় অ্যাপের কারণে ফোন এবং ইন্টারনেট উভয়ের গতিই খুব ধীর হয়ে যায়। তাই যদি ফোনে এমন কিছু অ্যাপ থাকে, যা আপনি দীর্ঘদিন ধরে ব্য়বহার করছেন না। তা আনইনস্টল করে দিন। এতে ফোনে নেটওয়ার্কও ভালভাবে কাজ করবে।

ক্যাশে ক্লিয়ার করুন:

ক্যাশে পরিষ্কার করাও খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে যখন আপনার ফোনে নেট স্পিড খুব কম থাকে। এটি ফোনের গতি বাড়াতেও অনেক সাহায্য করে। এছাড়া স্টোরেজও সময়ে সময়ে ফ্রি হয়ে যায়। এ কারণে মানুষও এটি ব্যবহার করছে।

আপডেট করুন:

স্মার্টফোন ঠিক মতো আপডেট করাও জরুরি। আপনি যদি সময় মতো আপডেট করেন, তবে ফোনে কোনও রকম সমস্যা দেখা দেওয়ার আগেই মিটে যায়। এমনকি আপনার 4G ফোনেও 5G-এর মতো ইন্টারনেট চলতে শুরু করবে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed