রোজ সকালে খালি পেটে ঘি খান, ম্যাজিকের মতো উপকার পাবেন, eat-ghee-like-this-on-an-empty-stomach-in-the-morning – 24 Ghanta Bangla News
Home

রোজ সকালে খালি পেটে ঘি খান, ম্যাজিকের মতো উপকার পাবেন, eat-ghee-like-this-on-an-empty-stomach-in-the-morning

Health Tips: খাবারের স্বাদ বাড়ানোর পাশাপাশি ঘি স্বাস্থ্যের জন্যও খুবই উপকারী বলে মনে করা হয় । এতে রয়েছে ভিটামিন-এ, ভিটামিন-ই, প্রোটিন, কার্বোহাইড্রেট, ক্যালসিয়াম এবং স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় অনেক পুষ্টি উপাদান । প্রতিদিন খালি পেটে ঘি খাওয়ার পরামর্শ দেওয়া হয় । জেনে নিন, সকালে ঘি খাওয়ার উপকারিতাগুলি ।

হায়দরাবাদ: খাবারে ঘি ব্যবহার করলে এর স্বাদ দ্বিগুণ বেড়ে যায় । সুস্বাদু হওয়ার পাশাপাশি ঘি আপনার শরীরের জন্যও খুবই উপকারী । কিছু লোক মনে করেন যে ঘি খেলে ওজন বাড়ে এবং এটি অস্বাস্থ্যকর । আপনি যদি সীমিত পরিমাণে ঘি খান তবে এটি স্বাস্থ্যের উপর ভালো প্রভাব ফেলে । খালি পেটে ঘি খেলে স্বাস্থ্যের জন্য ভালো । জেনে নিন, খালি পেটে ঘি খাওয়ার উপকারিতা ।

পাচনতন্ত্রের জন্য উপকারী: যাদের কোষ্ঠকাঠিন্যের সমস্যা রয়েছে তাদের জন্য সকালে খালি পেটে ঘি খাওয়া খুবই উপকারী বলে মনে করা হয় । এটি কোষ্ঠকাঠিন্য, ফোলাভাব এবং পেটের ব্যথা উপশম করতে সাহায্য করে । ঘি’তে রয়েছে বিউটারিক অ্যাসিড । খালি পেটে হালকা গরম জলের সঙ্গে ঘি খেলে হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় । হজমের সমস্যার একটি কার্যকর চিকিৎসা হতে পারে ।

জয়েন্টের ব্যথা কমায়: ঘি’তে ওমেগা-3 ফ্যাটি অ্যাসিডের পরিমাণ যথেষ্ট । খালি পেটে এটি খেলে জয়েন্টের ব্যথা উপশম হয় । এছাড়াও ঘি ক্যালসিয়াম সমৃদ্ধ, যা হাড়কে সুস্থ রাখে ।

ইমিউনিটি বুস্টার হিসেবে কাজ করে: ঘি’তে স্বাস্থ্যকর চর্বি পাওয়া যায় । এতে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য স্বাস্থ্যের জন্য অপরিহার্য । আপনি যদি নিয়মিত খালি পেটে গরম জলের সঙ্গে এক চামচ ঘি খান তবে এটি আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে । যার ফলে আপনি অনেক ধরনের রোগ এড়াতে পারবেন । অন্ত্রের স্বাস্থ্যের জন্যও ঘি ভালো ।

মস্তিষ্কের স্বাস্থ্য উন্নত করে: ঘি’তে উপস্থিত বৈশিষ্ট্য মস্তিষ্কের স্বাস্থ্যের উন্নতি ঘটায় । এতে ভিটামিন-ই পাওয়া যায় ৷ যা মস্তিষ্ককে রোগ থেকে রক্ষা করতে সাহায্য করে । সুস্থ থাকতে আপনি খালি পেটে ঘি খেতে পারেন ।

ত্বকের জন্য স্বাস্থ্যকর: ঘি’তে রয়েছে ক্যালসিয়াম, ওমেগা-3 ফ্যাটি অ্যাসিড, ভিটামিন-এ, ভিটামিন-ই, ভিটামিন-ডি এবং আরও অনেক পুষ্টি উপাদান । যা ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে । খালি পেটে ঘি খেলে ব্রণ থেকে মুক্তি পাওয়া যায় ।

চোখের জন্য উপকারী: ঘি’তে রয়েছে ভিটামিন-এ এবং ওমেগা-3 ফ্যাটি অ্যাসিড, যা চোখের স্বাস্থ্যের জন্য উপকারী । এটি খেলে দৃষ্টিশক্তি বৃদ্ধি পায় ।

আরও পড়ুন: সুস্থ থাকতে 40 বছরের পর মহিলাদের ডায়েটে থাকা উচিত এই খাবারগুলি

(পরামর্শগুলি শুধুমাত্র সাধারণ তথ্যের ভিত্তিতে ৷ আপনার কোনও প্রশ্ন থাকলে ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন)

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *